মানুষের একটা কিডনির দাম কত ২০২৪ – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
আজ দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন হয়েছে স্কুল-কলেজে তাপপ্রবাহের কারণে ৭ দিনের ছুটি ঘোষণা ❤️❤️ আসিতেছে পীরগাছা উপজেলার কান্দির ঐতিহ্যবাহী বারণিমেলা ❤️❤️ একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে প্রেরণ করা হয়েছে ১৭ সদস্য আটক কিশোর গ্যাং টেনশন ও ডেভিল এক্সো’র এর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামরিক বাহিনীর সমরাস্ত্র আজ পরিদর্শন করেছেন ইঁদুরের লেজ জমা দিলে মিলবে ১০ টাকা সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের আজ ৯৫তম জন্মদিন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

মানুষের একটা কিডনির দাম কত ২০২৪

  • Update Time শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৪৯ Time View
মানুষের একটা কিডনির দাম কত ২০২৪
মানুষের একটা কিডনির দাম কত ২০২৪
PDF DOWNLODEPRINT

অনলাইনডেস্ক:- স্বাভাবিকভাবে একজন ব্যক্তির বয়স অনুযায়ী কিডনির দাম নির্ধারণ হয়,এবং রোগীর অবস্থা,জরুরি এবং অতি জরুরি অবস্থার উপর ভিত্তি করে কিডনি দাম নির্ধারণ করা হয়।মোটকথা,শরীরের কোন অঙ্গের অথবা কিডনির কোন নির্দিষ্ট মূল্য হয় না।বাংলাদেশ কিডনি কেনাবেচা সম্পন্ন অবৈধ।

তবে বিভিন্ন হাসপাতালে এবং ডাক্তারদেরকে এই কিডনি কেনাবেচা করতে দেখা যায় অবৈধভাবে।শুধুমাত্র কালোবাজারে এবং চোরাকারবারী হিসেবে মানুষের কিডনি ক্রয় বিক্রয় হয়ে থাকে। সাধারণত মুমূর্ষ রোগীদের কাছ থেকে কালোবাজারি এবং চোরাকারবারী ব্যক্তিরা ২০থেকে ২৫লাখ এমন কি  ৫০লাখ থেকে ৭০ লাখ টাকা পর্যন্ত নিয়ে থাকে।

কিন্তু ডোনারদের সর্বনিম্ন ২লক্ষ থেকে সর্বোচ্চ ৫লক্ষ টাকা এবং কম বয়সী ব্যক্তিদের সর্বোচ্চ ৭থেকে ৮লক্ষ টাকা দিয়ে থাকেন।এক কথায় বলতে গেলে প্রতারণা।তাই বিস্তারিতভাবে এই আলোচনা থেকে একটা কিডনির দাম কত টাকা হতে পারে তা জানতে পারবেন।তাই এই পোস্ট একদম শেষ পর্যন্ত বিস্তারিত পড়ুন।

একটা কিডনির দাম কত :-

প্রতারকের চক্রের কাছ থেকে জানা যায়,মধ্যবয়সী ব্যক্তিদের কিডনির দাম একটু বেশি হয়ে থাকে।আর বেশি বয়স্ক ব্যক্তিদের কিডনির দাম মধ্যবয়স্ক ব্যক্তিদের তুলনায় কম হয়ে থাকে।যেমন ২০থেকে ২৬বছর বয়সী ব্যক্তিদের দাম ৭থেকে ৮লক্ষ টাকা।আবার ৩০থেকে ৪০বছর বয়সী ব্যক্তিদের কিডনির দাম দেওয়া হয়ে থাকে নূন্যতম ৪লক্ষ থেকে ৬লক্ষ টাকা।

তবে যে সকল রোগী কিডনি ক্রয় করতে চান তাদের কাছ থেকে এ সকল চক্র নূন্যতম ২০লাখকে ২৫লাখ টাকা দাবি করে থাকে।এমন কি কিছু কিছু রোগীর অবস্থা বুঝে প্রতারক চক্র ৫০লাখ থেকে ৫৫লাখ টাকা দাবি করে থাকে।এবং যে ব্যক্তি কিডনি বিক্রি করে থাকে অর্থাৎ ডোনার তাকে দেওয়া হয়ে থাকে ২লক্ষ থেকে  সর্বোচ্চ ৬থেকে ৮লক্ষ টাকা।

একটা কিডনির দাম কত টাকা হয়?

স্বাভাবিকভাবে একটা কিডনির দাম কত টাকা হয় তা নির্দিষ্ট করে বলা অসম্ভব।মানুষের অঙ্গ প্রতঙ্গের দাম অমূল্য।একজন রোগীর অবস্থা বুঝে কালোবাজারে এবং জোড়া কারবারি ব্যক্তিরা কিডনির দাম নির্ধারণ করে থাকেন।যদি কোন রোগী কিডনি ক্রয় করতে চান।

তাহলে রোগ নির্ণয় এবং বিভিন্ন ক্ষেত্রে সর্বোচ্চ ৫০থেকে ৫৫লাখ টাকা হতে পারে একটা কিডনির দাম। এবং সচরাচর রোগীদের কাছ থেকে ১৮থেকে ২০লক্ষ টাকা একটা কিডনির দাম নিয়ে থাকে।এবং যারা কিডনি বিক্রি করে থাকেন তাদেরকে দেওয়া হয় ৫থেকে ৮লক্ষ টাকা।

মানুষের একটা কিডনির দাম কত :-

কিডনির রোগ জনিত সমস্যা বর্তমানে প্রচুর লক্ষ্য করা যায়।কিন্তু কিডনি বেচার জন্য সরকারিভাবে কোন বৈধতা নেই।তবে যে সকল স্থানে কিডনি ক্রয় বিক্রয় হয় সেটা অবশ্যই চোরাকারবারি এবং অবৈধ। তবে মানুষের গুরুত্বপূর্ণ অঙ্গ পতঙ্গের দাম কোটি টাকার উপরে।যেখানে বাংলাদেশের খুব অল্প টাকা দিয়ে কিডনি ক্রয় করা যায় এবং বিক্রি করা হয়।

অসহায় গরিব মানুষের কাছ থেকে টাকার লোভ দেখিয়ে মানুষের কিডনি ক্রয় করে থাকেন খুবই অল্প দামে।অর্থাৎ নূন্যতম ২লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৮লক্ষ টাকায় কিছু কিছু মানুষের কাছ থেকে কিডনি ক্রয় করে থাকেন।এবং সেই ২লাখ থেকে ৮লাখ টাকার কিডনি রোগীদের কাছ থেকে ২০থেকে ২৫লক্ষ টাকা এমনকি ৫০লক্ষ টাকা পর্যন্ত বিক্রি করে থাকে।

মৃত মানুষের কিডনি দাম :-

যদি কোন ব্যক্তি কিডনি দান করতে চান এক্ষেত্রে মৃত মানুষের কিডনি দান করে দিতে পারেন।তবে অনেকে রয়েছেন মৃত মানুষের কিডনি বিক্রি করে থাকেন।যেটা একদমই দন্ডনীয় অপরাধ।তবে মৃত মানুষের কিডনি মূলত ডাক্তাররা অবৈধভাবে চুরি করে বিক্রি করে থাকেন।আর এই সকল কিডনির দাম ন্যূনতম কয়েক লাখ টাকা থেকে শুরু করে কয়েক কোটি টাকা হতে পারে।

কিডনি বিক্রি হাসপাতাল বাংলাদেশ :-

বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে কিডনি বিক্রি করা হয় অবৈধভাবে। ঢাকার বিভিন্ন হাসপাতালে পাওয়া যায়,আবার চট্টগ্রামের বিভিন্ন হসপিটালেও বিক্রি করা হয়।মোটকথা বৈধভাবে কোন হাসপাতালে কিডনি বিক্রি করা হয় না।তবে বেশির ভাগই বাংলাদেশে বেসরকারি হাসপাতালগুলোতে অবৈধভাবে কিডনি বিক্রি করা হয়।কিন্তুু কোন হাসপাতালে বিক্রি করা হয় তা নির্দিষ্ট করে বলা সম্ভব না খোঁজ করে দেখতে হবে।

শেষ কথা :-

আশা করতেছি এই পোস্ট থেকে ইতিমধ্যে একটা কিডনির দাম কত টাকা বিস্তারিত জানতে পেরেছেন।যেহেতু মানুষের অঙ্গ-প্রত্যঙ্গের দাম নির্দিষ্ট করে বলা সম্ভব নয়।অর্থাৎ অবস্থাভেদে এ সকল কিডনির দাম নির্ধারিত হয়।তবে কিডনি কেনাবেচা নিঃসন্দেহে অবৈধ।তবে চাইলে আত্মীয়দের মধ্যে অবস্থিত রোগীদেরকে কিডনি দান করতে পারেন।এই পোস্ট আপনাদের কাছে উপকৃত মনে হলে অন্যদের মাঝে শেয়ার করুন,ধন্যবাদ।

সূত্র:-অনলাইন তোকদার নিউজ।

Copyright © 2015-2024:-www.tokdernews.com

সাহসিকতা•সততা•সাংবাদিকতা:-

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.