১০ ডিগ্রির নিচে নেমেছে তাপমাত্রা,যেদিন থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
আজ দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন হয়েছে স্কুল-কলেজে তাপপ্রবাহের কারণে ৭ দিনের ছুটি ঘোষণা ❤️❤️ আসিতেছে পীরগাছা উপজেলার কান্দির ঐতিহ্যবাহী বারণিমেলা ❤️❤️ একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে প্রেরণ করা হয়েছে ১৭ সদস্য আটক কিশোর গ্যাং টেনশন ও ডেভিল এক্সো’র এর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামরিক বাহিনীর সমরাস্ত্র আজ পরিদর্শন করেছেন ইঁদুরের লেজ জমা দিলে মিলবে ১০ টাকা সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের আজ ৯৫তম জন্মদিন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

১০ ডিগ্রির নিচে নেমেছে তাপমাত্রা,যেদিন থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

  • Update Time সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৩৫৫ Time View
PDF DOWNLODEPRINT
News:নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।
প্রকাশিত সময় :-সোমবার, ১৩ ডিসেম্বর,২০২১★


tokdernews


১০ ডিগ্রির নিচে নেমেছে তাপমাত্রা,যেদিন থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।



আগামী দুদিনের মধ্যে দেশের উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রবিবার (১২ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়,পঞ্চগড়ে ভোরে ঘন কুয়াশায় ঢেকে থাকে চারদিক। তখন কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। সকাল ৯টা পর্যন্ত শীত নিবারণের জন্য আগুন পোহাতে হচ্ছে নিম্ন আয়ের মানুষদের। কুয়াশার সঙ্গে সঙ্গে ঠাণ্ডা বাতাস শীতের তীব্রতা বাড়িয়ে দেয়। সূর্য উঠলেই ধীরে ধীরে কুয়াশা কেটে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে কুয়াশা মিশ্রিত রোদ উঠলেও উত্তাপ ছড়ায় না। এতে গরম কাপড় ছাড়া ঘর থেকে বের হওয়া যায় না। ভর দুপুরে শীতের পোশাক মুড়িয়ে চলাফেরা করতে হয় পঞ্চগড়ে।

তাছাড়া ঢাকা সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশিমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। আগামী ২৪ ঘণ্টায় পূর্বাভাসে জানানো হয়েছে, রবিবার সকাল ৯টা থেকে সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়াবিদ মোঃ শাহীনুল ইসলাম বলেন,রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৯ ডিগ্রিতে নেমেছে তেঁতুলিয়ায়। শৈত্যপ্রবাহের জন্য তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামা একটা শর্ত। কিন্তু এখনই শৈত্যপ্রবাহ শুরু হয়েছে এটা বলা যাবে না। কারণ শৈত্যপ্রবাহ হলে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে দুই-তিন দিন থাকতে হয়। এছাড়া পাশাপাশি কয়েকটি স্টেশনেও তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামতে হয়। তেঁতুলিয়ায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলেও অন্যান্য শর্ত পূরণ না হওয়ায় আমরা এখনই শৈত্যপ্রবাহ বলছি না।’ তিনি বলেন,তবে আগামী দু-তিনদিনে তাপমাত্রা আরেকটু কমতে পারে। তাই আগামী দুদিনের মধ্যে উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। উত্তরাঞ্চলে ১০ ডিগ্রির খুব বেশি নিতে নামবে না, আপাতত ৮-এর নিচে নামা কঠিন হয়ে যাবে। তবে দেশের অন্যান্য স্থানে তাপমাত্রা বেশি কমবে।আপাতত উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ যেটা শুরু হতে পারে,সেটা হবে মৃদু। আপাতত মাঝারি কিংবা তীব্র আকার ধারণ করার সম্ভাবনা নেই।

দেশের অন্যান্য স্থানে শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টি হয়নি জানিয়ে শাহীনুল ইসলাম বলেন,আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আবহাওয়া প্রধানত শুষ্কই থাকতে পারে। আগামী দুদিনের মধ্যে দেশের উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়।


বিডি//নিজস্ব,প্রতিবেদক,নিউজ,পোর্টাল,তোকদারনিউজ.কম এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্টযদি আপনাদেরপছন্দ হয়েথাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ও পেজেলাইক দিন।

বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদার, নিউজ.কম,এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট,আইনে,পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.