বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ ভুগতে হচ্ছে সমগ্র বাংলাদেশকে দেখুন এবং সংবাদটি পড়ুন – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
অন্তর্বর্তী সরকারের আজ প্রথম জাতীয় অর্থনৈতিক(একনেক)পরিষদের নির্বাহী কমিটির সভা আজ এখন থেকে সেনাবাহিনী সারা দেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেয়ে কি,কি আইনের প্রয়োগ করতে পারবেন জেনে নিন আজ প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস পুলিশের যুগ্ম কমিশনার শ্রী:বিপ্লব কুমার পালানো নিয়ে তোলপাড় এইমাত্র পাওয়া সংবাদ স্বাস্থ্য সচিব জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৬২৫ জন নিহত ও আহত ১৮ হাজার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মারা গেলেন সংবাদটি পড়ুন পীরগাছা উপজেলার বিএনপি’র আব্বায়ক আলহাজ্ব মোঃআমিনুল ইসলাম রাঙ্গা ভাই এর মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য বিক্ষোভ মিছিল সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার যেভাবে বাতিল হয়েছিল খবরটি পড়ুন চাঁদাবাজির অভিযোগে তিন ব্যক্তিকে গণধোলাই,সংবাদটি পড়ুন কোন দলের পাওয়ার দেখিয়ে চাঁদা আদায় করলে কি হয় সরকারের প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস বলেছেন,পাচার হওয়া অর্থ দেশে ফিরিয়ে আনা অন্যতম অগ্রাধিকার
নিজস্ব প্রতিবেদক :
আজ এখন থেকে সেনাবাহিনী সারা দেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেয়ে কি,কি আইনের প্রয়োগ করতে পারবেন জেনে নিন আজ প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস পীরগাছা উপজেলার বিএনপি’র আব্বায়ক আলহাজ্ব মোঃআমিনুল ইসলাম রাঙ্গা ভাই এর মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য বিক্ষোভ মিছিল সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার যেভাবে বাতিল হয়েছিল খবরটি পড়ুন সরকারের প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস বলেছেন,পাচার হওয়া অর্থ দেশে ফিরিয়ে আনা অন্যতম অগ্রাধিকার রংপুর মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় মানবাধিকার লঙ্ঘনের তদন্তের জন্য জাতিসংঘকে প্রধান উপদেষ্টার আনুষ্ঠানিক আমন্ত্রণ বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ ভুগতে হচ্ছে সমগ্র বাংলাদেশকে দেখুন এবং সংবাদটি পড়ুন ঢাবিতে সাংবাদিকতা বিভাগের মানববন্ধন সাংবাদিক হামলার বিচার ও মুক্ত সাংবাদিকতার দাবি-দেখা যাক অন্তবর্তী কালীন সরকারের প্রধান উপদেষ্টা বিষয়টি কি করেন সংবাদটি পরুন প্রবাসীর সঙ্গে এ কেমন শত্রুতা সংবাদটি পড়ুন

বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ ভুগতে হচ্ছে সমগ্র বাংলাদেশকে দেখুন এবং সংবাদটি পড়ুন

  • Update Time মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪
  • ৫২ Time View
বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ ভুগতে হচ্ছে সমগ্র বাংলাদেশকে দেখুন এবং সংবাদটি পড়ুন
বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ ভুগতে হচ্ছে সমগ্র বাংলাদেশকে দেখুন এবং সংবাদটি পড়ুন
PDF DOWNLODEPRINT

অনলাইনডেস্ক:-www.tokdernews.com আমরাসবসময় দেশের জনগণের সত্য নিষ্ঠার সঙ্গে ও পাশে আছি।


২২৮মিলিমিটার বৃষ্টিতে বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি।অধিকাংশ রাস্তায় গোড়ালি,আবার কোথাও হাঁটুপানি জমেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন শহরবাসী।

তাদের অভিযোগ,পর্যাপ্ত নালা ব্যবস্থাপনা না থাকা,বিদ্যমান নালার অচলাবস্থা এবং অপরিকল্পিত নগরায়ণের ফলে সামান্য বৃষ্টিতেই পৌরসভার অনেক এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ সমগ্র বাংলাদেশ দেখুন এবং সংবাদটি পড়ুনযশোর বিমান বাহিনীর আবহাওয়া অফিস জানায়,রোববার রাত ৯টা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়।১০টার পর থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত থেমে থেমে ভারি বৃষ্টিপাত হয়েছে।এতে ২২৮মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।এর আগে গত ৬জুলাই ১২০মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।সেই রেকর্ড ভেঙে গত ১৫ঘন্টায় চলতি মৌসুমে ২২৮মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।অতিভারি বৃষ্টিতে পানি নিষ্কাশন না হওয়ায় জলাবদ্ধতায় একরকম শহরে বন্যার রূপ নিয়েছে। টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে যশোর শহরের বেশিরভাগ এলাকা।শহরের তুলনামূলক নিচু এলাকায় যেখানে অল্প বৃষ্টিতে পানি জমে সেসব  স্থানে রীতিমতো বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ক্রমাগত বাড়ছে পানির পরিমান।অধিকাংশ স্থানে হাঁটু সমান পানি জমেছে,কোথাও কোথাও মাজা পানি।বাসাবাড়িতেও পানি ঢুকে পড়েছে।শহরের বহু রাস্তা ও গ্রামাঞ্চলের মাঠঘাট পানিতে থৈ থৈ করছে। ভেসেছে পুকুর ও মাছের ঘের।শহরের অন্তত ৩০টির বেশি প্রধান সড়কে পানি জমে আছে।এছাড়াও অসংখ্য লেন বাইলেনে রয়েছে পানি। খড়কি এলাকার শাহ্ আবদুল করিম সড়ক,স্টেডিয়ামপাড়া,শহরের পিটিআই,নাজির শংকরপুর,ফায়ার সার্ভিস মোড় থেকে পাইপপট্টি, বেজপাড়া চিরুনিকল,আশ্রম রোড,শংকরপুর,রেলরোড,মিশনপাড়া, রেলস্টেশন,চোপদারপাড়া,বেজপাড়া তালতলা,টিবি ক্লিনিক মোড়, পুরাতন কসবা,পুলিশ লাইন টালিখোলা,বিমানবন্দর রোড ও ষষ্ঠীতলাপাড়ার বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।এছাড়াও শহরের ছোট ছোট সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে।এসব সড়কের দুইপাশের ড্রেনের ময়লা-আবর্জনা মিশ্রিত নোংরা পানি উপচে পড়েছে সড়কে।সড়ক ছাপিয়ে সেই পানি ঢুকে পড়েছে বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে।জলাবদ্ধতায় চরম ভোগান্তিতে আছেন পৌরসভার ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।এছাড়াও বাকি ওয়ার্ডের বিভিন্ন স্থানে জমেছে পানি।

শহরের ৭নম্বর ওয়ার্ডে শংকরপুর এলাকার বাসিন্দা আলতা বানু বলেন, কয়েকশ বাড়িতে পানি উঠেছে।আমাদের বাড়ির নিচতলায় হাঁটুপানি জমেছে।টিউবওয়েলের কিছু অংশ পানিতে ডুবেছে।ফলে বিশুদ্ধ পানির সংকটে পড়েছি আমরা।এদিকে রান্নাঘরেও পানি প্রবেশ করায় সকালের রান্নাও বন্ধ।একই এলাকার আকবর হোসেন বলেন,বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা যায়।থাকে দুই তিন দিন।কিন্তু রাত থেকে যে ভারি বৃষ্টি হয়েছে,এতে ভোগান্তি দ্বিগুন হয়েছে।

শহরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, শহরের ভেতর দিয়ে ভৈরব ও মুক্তেশ্বরী নামে দুটি নদ-নদী বয়ে গেছে। এর মধ্যে ভৈরব নদ দিয়ে শহরের উত্তরাংশ ও মুক্তেশ্বরী নদী দিয়ে শহরের দক্ষিণাংশের পানি নিষ্কাশিত হয়।কিন্তু গত দেড় দশকে শহরের দক্ষিণাংশের পানি মুক্তেশ্বরী নদী দিয়ে নামতে পারছে না।পয়োনিষ্কাশন নালার মাধ্যমে শহরের পানি হরিণার বিল দিয়ে মুক্তেশ্বরী নদীতে যেত। কিন্তু ২০১০সালে হরিণার বিলে যশোর মেডিকেল কলেজ স্থাপিত হয়। এরপর আশপাশে আরও অনেক স্থাপনা গড়ে উঠেছে।এতে বিল দিয়ে পানি আগের মতো নিষ্কাশিত হতে পারছে না।ঐ পানি বের করার জন্য খালের মাধ্যমে মুক্তেশ্বরী নদীর সঙ্গে সংযোগ স্থাপন করতে হবে।কিন্তু পৌরসভা গত দেড় দশকেও সেই উদ্যোগ নিতে পারেনি।

বিদ্যুৎ বিচ্ছিন্নে চরম দুর্ভোগ সমগ্র বাংলাদেশ দেখুন এবং সংবাদটি পড়ুনযশোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এস এম শরীফ হাসান বলেন, শহরবাসীর অসচেতনতার কারণেও নালার পানিপ্রবাহ বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।রাস্তা ও নালা সংস্কার ও নির্মাণের জন্য এমজিএসপি প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে।প্রতিবছর পৌরসভার জলাবদ্ধতা নিরসনে কাজ করা হয়।এ বছরও বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে পানি সরাতে কাজ করা হয়েছে।

এদিকে,ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)চাঁচড়ার গ্রিড ফেলের সঙ্গে চাঁচড়া উপকেন্দ্রে পানি উঠায় ৯ঘন্টা বন্ধ করা হয় বিদ্যুৎ সংযোগ।পরে সংযোগ চালু হলেও স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সেবায়।

শহরের স্টেডিয়ামপাড়ার বাসিন্দা তৌফিক বলেন,অন্তত ৯ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় ছিলাম।দুপুরে আসলেও মাঝে মধ্যে আসলেও দীর্ঘক্ষণ থাকছে না।খুব দুর্ভোগে পড়েছি।

ওজোপাডিকো যশোরের বিক্রয় ও বিতরণ বিভাগ-১ নির্বাহী প্রকৌশলী মো. নাসির উদ্দিন বলেন,চাঁচড়া উপকেন্দ্রে গ্রিড ফেলের সঙ্গে পানি উঠায় বন্ধ করা হয় বিদ্যুৎ সংযোগ।সংযোগ চালু করা হলেও পুরোপুরি বিদ্যুৎ সেবা স্বাভাবিক হয়নি।দ্রুতই সমস্যা সমাধান হবে।

একেই বলে স্বাধীন বাংলাদেশ আমরা আছি জনতার পাশে সব সময়।

সূত্র:-অনলাইন তোকদার নিউজ।

Copyright © 2015-2025 www.tokdernews.com

সাহসিকতা•সততা•সাংবাদিকতা:-

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.