প্রবাসীর সঙ্গে এ কেমন শত্রুতা সংবাদটি পড়ুন

প্রবাসীর সঙ্গে এ কেমন শত্রুতা সংবাদটি পড়ুন

নিজস্ব প্রতিবেদক:- www.tokdernews.com আমরাসবসময় দেশের জনগণের সত্য নিষ্ঠার সঙ্গে ও পাশে আছি।

——————————————————————–
কলা বাগানে শত শত কলা এভাবেই কেটে ফেলে রেখেছেন দুর্বৃত্তরা।

রংপুরের পীরগাছায় রাতের আঁধারে প্রবাসী এক কৃষকের কলা বাগানের সমস্ত কলা কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা।এতে ওই কৃষকের ক্ষতি হয়েছে প্রায় লক্ষাধিক টাকার।শুক্রবার(২৩আগস্ট)রাতে যে কোনো সময় উপজেলার অনন্তরাম রাজবাড়ি সংলগ্ন এলাকার ওই কলা বাগানে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারেন বলে জানান স্থানীয়রা।

ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম মো:নাসির হোসেন।তিনি অনন্তরাম মাছুয়াপাড়া গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে।

নাসির হোসেন প্রায় ২০-২৫বছর ধরে জীবিকার তাগিদে সৌদিআরবে রয়েছেন।বাড়ি করার জন্য কেনা জমিতে বাউন্ডারি দিয়ে সেখানে কেয়ার টেকার রেখে তিনি কলাসহ বিভিন্ন ধরনের চাষাবাদ করে আসছেন।

শনিবার(২৪আগস্ট)বিকেলে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শত শত কলাগাছের কর্তনকৃত কাঁদিগুলো মাটিতে পড়ে আছে।যেগুলো আর কিছুদিন পরে বিক্রির উপযুক্ত হতো।

এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকের প্রতিনিধি কেয়ারটেকার মেরাজুল ইসলাম জানান,তিনি দীর্ঘদিন থেকে নাসির হোসেনের কলা বাগানের দেখাশুনা ও পরিচর্যার কাজ করছেন।গতকাল শনিবার সকালে গিয়ে দেখেন সমস্ত কলা গাছের কাঁদিগুলো কেটে মাটিতে ফেলে রাখা হয়েছে।শুধু কলাই নয় সেখানে কিছু মালটা,লেবুসহ বিভিন্ন গাছ ছিল সেগুলোও দুর্বৃত্তরা কেটে নষ্ট করেছে।স্থানীয়রা জানান,নাসির হোসেন দীর্ঘদিন ধরে প্রবাসে থাকেন।তার সঙ্গে কারও শত্রুতার কথা তারা শোনেননি।তবে ঘটনা দেখে মনে হচ্ছে এটা শত্রুতামূলক করা হয়েছে।যারা তার এই ক্ষতি করেছেন তারা অত্যন্ত ন্যাক্কারজনক কাজ করেছেন।তারা এই ঘটনার তীব্র নিন্দা জানান।

তারা আরও বলেন,মানুষের সঙ্গে মানুষের শত্রুতা থাকতেই পারে।তাই বলে গাছের সঙ্গে শত্রুতা।যারা এই অন্যায় করেছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।যাতে করে ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করার সাহস না পায়।

পীরগাছা থানার ওসি(তদন্ত)মোঃনাহিদ হোসেন তোকদার নিউজ কে বলেন,এ বিষয়ে তারা কোনো অভিযোগ পাননি।অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একেই বলে স্বাধীন বাংলাদেশ আমরা আছি জনতার পাশে সব সময়।

সূত্র:-কালবেলা।

Copyright © 2015-2025 www.tokdernews.com

সাহসিকতা•সততা•সাংবাদিকতা:-