আজ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদের নিখুঁত দায়িত্ব পালন নিয়ে জি এম কাদেরের শঙ্কায় – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

আজ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদের নিখুঁত দায়িত্ব পালন নিয়ে জি এম কাদেরের শঙ্কায়

  • Update Time মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ৬১ Time View
আজ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদের নিখুঁত দায়িত্ব পালন নিয়ে জি এম কাদেরের শঙ্কায়
আজ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদের নিখুঁত দায়িত্ব পালন নিয়ে জি এম কাদেরের শঙ্কায়
PDF DOWNLODEPRINT

অনলাইনডেস্ক:- দ্বাদশ জাতীয় সংসদ জাতিকে কতটুকু প্রতিনিধিত্ব করতে সক্ষম হবে,এ নিয়ে আশঙ্কা প্রকাশ করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন,এ সংসদে সম্পূর্ণ জাতিকে খুঁজে পাওয়া কঠিন হবে।

মঙ্গলবার বিকালে সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে স্পিকার নির্বাচিত হওয়ার ড.শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানিয়ে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন,নির্বাচন পরবর্তী আসন সংখ্যায় শতকরা ৭৫ ভাগই সরকার দলের।২১ভাগ স্বতন্ত্র তারাও প্রায় সরকার দলীয়।৩-৪ ভাগ শুধু বিরোধী দলীয় সদস্য।এখানে আসন বণ্টন সিমিট্রিক্যাল হলেও আসন বণ্টনে সিমিট্রিক্যালের অভাব হয়েছে।তাই এটাকে সম্পূর্ণভাবে সুন্দর বলা যাবে না।

জাতীয় পতাকার লাল-সবুজ রঙের কথা উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন,শুধু লাল নয়,শুধু সবুজ নয়।যদি সরকারি দলকে লাল বলি তাহলে এ সংসদ সম্পূর্ণ লালময়।সবুজটা শুধু ছিটেফোঁটা।এ সংসদে সম্পূর্ণ জাতিকে খুঁজে পাওয়া কঠিন হবে।বর্তমান সংসদ জাতিকে কতটুকু প্রতিনিধিত্ব করতে সক্ষম হবে তা আশঙ্কার বিষয়।ভালোভাবে বললে বলতে হবে বিতর্কের বিষয়।

জি এম কাদের আরও বলেন,এ আশঙ্কা অবাস্তব নয়।যদি বলি এ সংসদ কখনো নিখুঁতভাবে দায়িত্ব পালনে সক্ষম হবে না।সরকার বিরোধীরা যত বেশি সক্রিয় ভূমিকা পালন করতে সক্ষম হবে বা করবেন।

তিনি বলেন,দুই অংশের কর্মকাণ্ডের ব্যবধান কমাতে পারলে।অর্থাৎ সরকার ও বিরোধীদের সংসদ কর্মকাণ্ডের ব্যবধান কমাতে পারলে যতটা কমবে সংসদ ততটুকু কার্যকর হিসেবে গণ্য হবে।

জি এম কাদের বলেন,আমাদের উদ্দেশ্য ছিল দুই পক্ষই সামান হবেন। একটা হলো সরকারি দল,আরেকটা হল বিপক্ষ।তারা সংখ্যায়ও কাছাকাছি থাকবে।তাহলে তাদের মধ্যে সমানে সমানে লড়াই হবে,নিজেদের মতামতকে প্রধান্য দিয়ে তর্ক-বিতর্ক,ঝগড়াঝাটি হবে।সংসদে জনগণের পক্ষে সিদ্ধান্ত হবে।এটাই ছিল সংসদ তৈরি করার উদ্দেশ্য।

সংসদকে কার্যকর ভূমিকায় পরিচালিত করতে কিছু দাবি তুলে ধরে তিনি বলেন,বিরোধীদের মতামতকে সংসদে তোলার সুযোগ দেবেন।সংসদের ভারসাম্যের ত্রুটি কমানোর প্রচেষ্টা আমরা অব্যাহত রাখব।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিরপেক্ষ ভূমিকা রাখবেন আশা প্রকাশ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।১৯৯৬সাল থেকে সংসদ সদস্য হিসেবে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি বলেন,তারা দলীয় আনুগত্যে স্পিকার হলেও বাহ্যিকভাবে চেষ্টা করতেন নিরপেক্ষভাবে উপস্থাপন করার।আমি আপনার কাছে প্রত্যাশা করছি আপনি নিরপেক্ষতা বজায় রাখবেন।

নতুন স্পিকারকে অভিনন্দন জানিয়ে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও ডা.দীপু মনি।

Copyright © 2015-2024:-www.tokdernews.com

সাহসিকতা•সততা•সাংবাদিকতা:-

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.