সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশ – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশ

  • Update Time বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ১২১ Time View
সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশ
সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশ
PDF DOWNLODEPRINT

শিক্ষাবার্তাডেস্ক:- দেশের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালের বাৎসরিক ছুটির তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।এ তালিকা অনুযায়ী-আগামী বছর সরকারি ও সংরক্ষিত ছুটিসহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে মোট ৭১দিন।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা এ প্রজ্ঞাপনে সই করেছেন উপ-সচিব(সরকারি কলেজ-৪)মোছা:রোকেয়া পারভীন।

প্রজ্ঞাপনে ছুটির তালিকা অনুযায়ী-পবিত্র রমজান,ঈদুল ফিতর, গ্রীষ্মকালীন অবকাশ,জাতীয় শিশু দিবস,স্বাধীনতা দিবস,ইস্টার সানডেসহ বেশ কয়েকটি সরকারি ছুটির সমন্বয়ে টানা ৩০দিন শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকবে।এ ছুটি শুরু হবে ১০মার্চ থেকে। চলবে ১৮এপ্রিল পর্যন্ত।

অন্যদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৭দিন এবং দুর্গাপূজা ও ফাতেহা-ই-ইয়াজদাহম উপলক্ষে ৭দিনের ছুটি থাকবে।তাছাড়া বছরের শেষে ১৭ডিসেম্বর থেকে শীতকালীন ও বড়দিন উপলক্ষে ১১দিনে ছুটি চলবে ৩১ডিসেম্বর পর্যন্ত।

প্রজ্ঞাপনে বলা হয়,কোনো সরকারি কর্মকর্তার পরিদর্শন উপলক্ষে প্রতিষ্ঠান ছুটি দেওয়া যাবে না এবং সংবর্ধনা/পরিদর্শন উপলক্ষে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ করা যাবে না।সংবর্ধিত/পরিদর্শনকারী ব্যক্তির প্রতি সম্মান প্রদর্শনের জন্য শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোও যাবে না।

জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ দিবস ২১ফেব্রুয়ারি,১৭মার্চ,২৬মার্চ,১৫ আগস্ট ও ১৬ডিসেম্বর ক্লাস বন্ধ থাকবে।তবে সংশ্লিষ্ট দিবসের বিষয়ভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে দিবসটি উদযাপন করতে হবে বলেও এতে উল্লেখ করা হয়।

Copyright © 2015-2023 tokdernews.com

সাহসিকতা•সততা•সাংবাদিকতা:-

#tokdernews.com

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.