১৫ অক্টোবর ঢাকা শহরকে ১ মিনিট এর জন্য শব্দহীন রাখার সিদ্ধান্ত – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন

১৫ অক্টোবর ঢাকা শহরকে ১ মিনিট এর জন্য শব্দহীন রাখার সিদ্ধান্ত

  • Update Time বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১২৩ Time View
১৫ অক্টোবর ঢাকা শহরকে ১ মিনিট এর জন্য শব্দহীন রাখার সিদ্ধান্ত
১৫ অক্টোবর ঢাকা শহরকে ১ মিনিট এর জন্য শব্দহীন রাখার সিদ্ধান্ত
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:-শব্দদূষণ বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী ১৫অক্টোবর সকাল ১০টা থেকে ১০টা ১মিনিট পর্যন্ত ঢাকা শহরকে শব্দহীন রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার শব্দদূষণ রোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্ত:মন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ কর্মসূচি সফল করার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, সকল প্রকার পরিবহন ও নির্মাণ সমিতি,বিআরটিএ,মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ,স্থানীয় সরকার বিভাগ,সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ,পুলিশ বিভাগ, স্কাউটসহ সকল প্রকার গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের সহায়তা গ্রহণ করা হবে।

ঢাকা শহরের ১০টি শব্দদূষণপূর্ণ স্থানে ১৫অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত শব্দদূষণ নিয়ন্ত্রণ বিষয়ে বিশেষ ক্যাম্পেইন চালানো হবে।শব্দ সৃষ্টিকারীদের মাঝে সচেতনতামূলক স্টিকার বিতরণ করা হবে।পরে ১০টা হতে ১০টা এক মিনিট পর্যন্ত শব্দহীন থাকবে ঢাকা শহর।

সভায় পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ বলেন,শব্দহীন থাকা যে কত শান্তির তা জনগণকে বোঝানোর চেষ্টা করা হবে।

তিনি বলেন,মানুষের জন্য শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে সকলে একসাথে কাজ করে শব্দদূষণ রোধ করতেই হবে।

পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(প্রশাসন)ইকবাল আব্দুল্লাহ হারুন,অতিরিক্ত সচিব(পদূনি) মিজানূর রহমান,অতিরিক্ত সচিব(পরিবেশ)সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব(উন্নয়ন)ফাহমিদা খানমসহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.