রংপুর সিটি করপোরশনের ২৬ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ আগামী ১৫ জানুয়ারি

রংপুর সিটি করপোরশনের ২৬ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ আগামী ১৫ জানুয়ারি

অনলাইনডেস্ক:- রংপুর সিটি করপোরশনের ২৬নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ আগামী ১৫জানুয়ারি।রংপুর সিটি করপোরশনের ২৬নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫জানুয়ারি।বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো:আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।সাধারণ আসনের কাউন্সিলর পদে সর্বোচ্চ দুজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী সমান ভোট পাওয়ায় ১৫ জানুয়ারি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের  সিদ্ধান্ত নেয়া হয়।ওই দিন পুনরায় গ্রহণ ও প্রাসঙ্গিক অন্যান্য ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে,গত বছরের ২৭ডিসেম্বর রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কাউন্সিলর প্রার্থীদের ফলাফল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।এ নির্বাচনে ২৬নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে এম এ রাজ্জাক মন্ডল (লাটিম), মো. শাহাজাদা(ঠেলাগাড়ি) ও মো:সাইফুল ইসলাম ফুলু(ঘুড়ি) প্রতিদ্বন্দ্বিতা করেন।নির্বাচনের ফলাফলে শাহাজাদা ও সাইফুল ইসলাম দু’জনই সমান সংখ্যাক ৩হাজার ১৯৭ভোট পান।ফলে ওই ওয়ার্ডে পুনরায় নির্বাচনের সিদ্ধান্ত দেন রিটার্নিং কর্মকর্তা।তবে এ ওয়ার্ডে শুধুমাত্র সমান ভোট পাওয়া দুই প্রার্থীর মধ্যে নির্বাচন হওয়ার সিদ্ধান্ত হওয়ায় প্রতিবাদ জানিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে আরেক কাউন্সিলর প্রার্থী এমএ রাজ্জাক মন্ডল ও তার কর্মী-সমর্থকরা।

এছাড়া ওই ওয়ার্ডের অপর প্রার্থী শাহজাদা আরমানের বিরুদ্ধে হামলা,বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে অপর প্রার্থী সাইফুল ইসলাম ফুলু। অপরদিকে কাউন্সিলর প্রার্থী ফুলুর বিরুদ্ধে অপর কাউন্সিলর প্রার্থী এমএ রাজ্জাক মন্ডলকে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগ তুলেছেন রাজ্জাকের কর্মী-সমর্থকরা।ওই এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।