আজ ২১তম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন

আজ ২১তম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন

অনলাইনডেস্ক:- আজ ২১তম সংসদ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন।একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন বসবে বৃহস্পতিবার(৫জানুয়ারি)বিকেল ৪টায়। এই অধিবেশন হবে নতুন ইংরেজি বছর ২০২৩সালের প্রথম অধিবেশন।এই অধিবেশনে রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ রাষ্ট্রপতি ভাষণ দেবেন।তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২অনুচ্ছেদের(১)দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন।

এবারও করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সাংবাদিক পাস প্রদানসহ দর্শনার্থীদের প্রবেশে সতর্কতা অবলম্বন করছে সংসদ সচিবালয়।

এদিকে এই অধিবেশন উপলক্ষে সংসদ এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ(বিএমপি)।রেওয়াজ অনুযায়ী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জানিয়ে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে।এই অধিবেশন হবে দীর্ঘ।জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির বিধিনিষেধে বলা হয়েছে, বুধবার রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র,বিস্ফোরকদ্রব্য,অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ।এ ছাড়া যেকোনো ধরনের সমাবেশ,মিছিল,শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শনও নিষিদ্ধ।

আরো বলা হয়েছে,একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

নিষেধাজ্ঞার আওতায় থাকবে যেসব এলাকা:-

রাজধানীর ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত,পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭)নম্বর সড়কের সংযোগস্থল,রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন ৯ম ডিভিশন(উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয়সরণির পর্যটন ক্রসিং,ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।