বাগেরহাটে কিশোরী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছে

বাগেরহাটে কিশোরী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছে

অনলাইন ডেস্ক:- বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের সুমাইয়া জাহান বিথী(১৯)নামে এক কিশোরী নারী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছে বলে জানা গেছে।বর্তমানে তার নাম তাহাসিন ইসলাম।আজ বুধবার বিকেলে বিষয়টি জানা জানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়।
জানা যায়,বিথী মোড়েলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের কুমারিয়াজোলা গ্রামের সিদ্দিক মোল্লার মেয়ে,সে পাচগাঁও এম,এম মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২১-সালে মাধ্যমিক পাস করার পর একই উপজেলার মা-বাবার ঋণ কলেজে একাদশ শ্রেণীতে অধ্যয়নরত।
এ বিষয়ে বিথীর মামা মিল্টন তোকদার নিউজ কে বলেন,বিথী জন্ম থেকেই ছেলে কিন্তু ওর লিঙ্গ অনেক ছোট ছিল।তার বাবা মা বিষয়টি তেমন গুরুত দেয় নাই।পরে আমরা বিষয়টি জানার পর ভারতে চিকিৎসার জন্য নিয়ে যাই এবং চিকিৎসা করাই।তখন ডাক্তার বলে হরমোনের কারণে ওর লিঙ্গ ছোট তবে এটা আস্তে আস্তে বড় হবে।গত ১৯ডিসেম্বর দুই দিন আগে সুমাইয়ার লিঙ্গ কিছুটা বৃদ্ধি পায় এবং সে এখন পুরোপুরি পুরুষে পরিনত হয়েছে।আমরা তার নাম পরিবর্তন করে তাহাসিন ইসলাম রেখেছি।
এ বিষয়ে বাগেরহাট জেলা সিভিল সার্জন ডা.জালাল উদ্দিন বলেন,হরমোনের কারণে এমন হতে পারে।এটা এর আগেও অনেক হয়েছে বলে আমি জানি।তবে তাকে না দেখে আমি কিছু বলতে পারব না।