1. limontokder@gmail.com : admin :
  2. tokdernews@mailsac.com : tokdernews :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:২৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রী বলেন যে ঋতুর সঙ্গে সঙ্গে মানুষের মনও বদলে যায়

  • Update Time শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ৩০ Time View
প্রধানমন্ত্রী বলেন যে ঋতুর সঙ্গে সঙ্গে মানুষের মনও বদলে যায়
প্রধানমন্ত্রী বলেন যে ঋতুর সঙ্গে সঙ্গে মানুষের মনও বদলে যায়
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:- আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বাংলাদেশ ছয় ঋতুর দেশ।দুই মাস পরপর ঋতু বদলায়।প্রকৃতির সঙ্গে সঙ্গে মানুষের মনও বদলে যায়।যে কারণে তারা(বিরোধীরা) ভুলে যায় আমরা কী কী উন্নয়ন কাজ করেছি।

আজ শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের(স্বাচিপ)৫ম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের(স্বাচিপ)সভাপতি অধ্যাপক ডা.এম ইকবাল আর্সলানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এসময় আওয়ামী লীগেরসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর খুনিদের বিচার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন,কখনো কোনো হত্যাকাণ্ড হলে আমার কাছে যখন বিচারের দাবি করে,তখন আমার মনে হয়-আমার বাবা-মা-ভাইদের হত্যার বিচার পেতে ৩৫বছর অপেক্ষা করতে হয়েছে।তবুও আল্লাহর কাছে শুকরিয়া ও জনগণের কাছে কৃতজ্ঞতা জানাই,তারা ভোট দিয়েছেন বলেই এই হত্যাকাণ্ডের বিচার করতে পেরেছি।

প্রধানমন্ত্রী বলেন,এখনও কিছু খুনির শাস্তি নিশ্চিত হয়নি।একজন খুনি আমেরিকায়,আরেকজন কানডায়,দুইজন পাকিস্তানে।আরকেজনের হদিস পাওয়া যাচ্ছে না।আমেরিকা একজন খুনিকে লালন-পালন করছে। অবশ্য আমেরিকার আচরণই এরকম।তারপরও আমাদের প্রচেষ্টা আছে,তাদের ধরে এনে যেভাবেই হোক শাস্তি নিশ্চিত করবো।এটাই আমি চাই।

তিনি বলেন,পঁচাত্তরে হত্যাকাণ্ডের পরই ইতিহাস বিকৃতি শুরু হয়।বঙ্গবন্ধুর নাম-নিশানা মুছে ফেলার চেষ্টা হয়। বঙ্গবন্ধুর ভাষণ ও জয় বাংলা স্লোগানও নিষিদ্ধ হয়ে যায়। অবৈধভাবে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মধ্য দিয়ে ক্ষমতা দখলের অপচেষ্টা হয়।জাতির পিতার করে দেওয়া সংবিধানও ক্ষত-বিক্ষত করা হয়।

প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,বাংলাদেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় আমরা করে দিয়েছিলাম।এখন প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি।আমাদের দেশে মাতৃ মৃত্যুহার,শিশু মৃত্যুহার বেশি ছিল।মাতৃমৃত্যু কমানোর জন্য বিনা পয়সায় ওষুধ দেওয়া হচ্ছে।

কিছু লোক দেশের চিকিৎসা ব্যবস্থায় আস্থা রাখতে পারে না উল্লেখ করে তিনি বলেন,দেশের কিছু ধনী লোক সর্দি-কাশি হলেই বিদেশে চলে যায়।করোনার সময় তারা বিদেশে যেতে না পেরে বাধ্য হয়েই দেশে চিকিৎসা নিয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


© All rights Reserved © 2022 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।নির্ভীক,অনুসন্ধানী,তথ্যবহুল ও নিরপেক্ষ সাংবাদিকতার অঙ্গীকার নিয়ে অনলাইন নিউজ পোর্টালটি তার কার্যক্রম শুরু করেছে।Tokdernews.com 2020সাল থেকে অত্যন্ত আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রিয়েল টাইম নিউজ আপডেট প্রদান করেছে।এটি পূর্ববর্তী সংবাদের সংরক্ষণাগার এবং নির্দিষ্ট সংবাদ আইটেমগুলির মুদ্রণের সুবিধাও প্রদান করে।অনলাইন নিউজ পোর্টাল থেকে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশ এবং সারা বিশ্বের সর্বশেষ খবর এবং শীর্ষ ব্রেকিং শিরোনামগুলি সহজেই খুঁজে পেতে পারেন।Tokdernews.com বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল,বিনোদন,জীবনধারা,বিশেষ প্রতিবেদন,LIVE TV,রাজনীতি,অর্থনীতি,সংস্কৃতি,শিক্ষা,তথ্য প্রযুক্তি,স্বাস্থ্য,খেলাধুলা,কলাম এবং বৈশিষ্ট্য সহ 25/10 আপডেট করছে।সংবাদ ভিত্তিক সাইটটি দেশের ঐতিহ্যবাহী সংবাদপত্রের সমস্ত উপাদান দিয়ে সমৃদ্ধ।অনলাইন নিউজ পোর্টালের জন্য একদল তরুণ সাংবাদিক কাজ করছেন।Tokdernews.com সারা বিশ্বের বাংলা ভাষার মানুষের সাথে সেতুবন্ধন তৈরি করার চেষ্টা করছে এবং দেশের অনলাইন নিউজ পোর্টালে একটি নতুন মাত্রা তৈরি করতে চায়।

Site Customized By NewsTech.Com
%d bloggers like this:

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.