শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে ডিজিটাল সুবিধার অপব্যবহার রোধে

শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে ডিজিটাল সুবিধার অপব্যবহার রোধে

অনলাইন ডেস্ক:- বর্তমানে ডিজিটাল সুবিধার মাধ্যমে সমাজের সকল স্তরের মানুষ উপকৃত হচ্ছে।শিক্ষা ও অর্থনীতিতে ডিজিটাল সুবিধা ব্যাপক ভূমিকা রাখছে। তবে এর অপব্যবহার করে শিশুরা যাতে বিপথগামী না হয় এজন্য শিক্ষক ও অভিভাবকদের সচেতন থাকার প্রতি আহ্বান জানিয়েছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম(এমপি)।

শুক্রবার পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন,ডিজিটাল মাধ্যম ব্যবহার করে শিক্ষার্থীরা ঘরে বসেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারছে।এর মাধ্যমে সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরাও নির্বিঘ্নে দেশে এবং দেশের বাইরে বসেও তাদের কার্যক্রম পরিচালনা করতে পারছে।এমনকি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও বিদেশে বসে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাতে ডিজিটাল সুবিধা ব্যবহার করছে,যদিও তারা সরকারের এ অর্জন স্বীকার করছে না।

মন্ত্রী আরও বলেন,বর্তমান সরকার তার নির্বাচনী ইসতিহার মোতাবেক সারা দেশের মানুষের জন্য ডিজিটাল সেবা নিশ্চিত করেছে।তবে আমাদের খেয়াল রাখতে হবে যাতে শিক্ষার্থীরা ডিজিটাল মাধ্যম ব্যবহার করে বিভিন্ন ধরণের জঙ্গি,সন্ত্রাস ও নেতিবাচক কার্যক্রমে জড়িয়ে না পড়ে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকারের বিভিন্ন অর্জন তুলে ধরার পাশাপাশি বাংলাদেশকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে সরকারের বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন মন্ত্রী।প্রধান অতিথির বক্তব্য শেষে মন্ত্রী স্টলগুলো পরিদর্শন করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। মেলায় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের বিভিন্ন কার্যক্রম দর্শনার্থীদের মাঝে তুলে ধরেন।