টি-টোয়েন্টি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতল ইংলিশরা – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

টি-টোয়েন্টি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতল ইংলিশরা

  • Update Time রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৩০ Time View
টি-টোয়েন্টি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতল ইংলিশরা
টি-টোয়েন্টি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতল ইংলিশরা
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:- টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতল ইংল্যান্ড। ১৩৮রানের লক্ষ্যে খেলতে নেমে পাঁচ উইকেট ও ৬বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

রবিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তান।ইংলিশ পেসারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তুলতে হিমশিম খেয়েছেন দুই পাকিস্তানি ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

এরপর ইনিংসের পঞ্চম ওভারে স্যাম কারানের বলে রিজওয়ান(১৫)বোল্ড হয়ে ফিরলে ভাঙে দুজনের ২৯ রানের জুটি।

রিজওয়ানের বিদায়ের পর তিনে নামা মোহাম্মদ হারিস (৮)ফেরেন দ্রুতই।ইংলিশ স্পিনার আদিল রশিদের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।এরপর শান মাসুদের সঙ্গে জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন বাবর আজম।

একপ্রান্ত আগলে রেখে ধীরে ধীরে রান তোলার গতি বাড়ানোর চেষ্টা করলেও টিকতে পারেননি বাবর।১২তম ওভারে বোলার রশিদের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন পাকিস্তানি অধিনায়ক।বিদায়ের আগে বাবরের ব্যাট থেকে আসে ২৮বলে ৩২রান।

বাবরের পর ইফতিখার আহমেদ বিদায় নেন বেন স্টোকসের বলে,রানের খাতা খোলার আগেই।

এরপর হাল ধরেন শান মাসুদ।ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি।কিন্তু দলকে ১২০রানের কোটা পার করিয়ে বিদায় নেন তিনি।স্যাম কারানের দ্বিতীয় শিকার হওয়ার আগে ২৮বলে ২চার ও ১ছক্কায় ৩৮রান আসে শানের ব্যাট থেকে।

শানের বিদায়ের পর ২রান যোগ হতেই ফেরেন আরেক সেট ব্যাটার শাদাব খান।

১৪বলে ২০রান করা এই অলরাউন্ডারকে ক্রিস ওকসের হাতে ক্যাচ বানিয়ে ফেরান ক্রিস জর্ডান।চাপের মুখে আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান।

১৯তম ওভারের তৃতীয় বলে কারানের তৃতীয় শিকারে পরিণত হন মোহাম্মদ নওয়াজ(৫)।এরপর শেষ ওভারে মোহাম্মদ ওয়াসিমের উইকেট হারিয়ে ৬রান তুলতে পারে পাকিস্তান।শেষ পর্যন্ত ৮উইকেট হারিয়ে ১৩৭রানের সংগ্রহ পায় পাকিস্তান।

জবাবে খেলতে নেমে প্রথম ওভারেই ভাঙে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি।অ্যালেক্স হেলসকে বোল্ড করেন শাহিন শাহ আফ্রিদি।প্যাডে লেগে বল আঘাত হানে স্টাম্পে।২ বলে ১রানে আউট হেলস।তারপরই হারিস রউফ ম্যাচটা জমিয়ে তোলেন ফিল সল্টকে ফিরিয়ে।সল্ট ক্যাচ তুলে দেন ইফতিখার আহমেদের হাতে।তিনি ফেরেন ৯বলে ১০ রানে।

এরপর অধিনায়ক জস বাটলারকে ফিরিয়ে ম্যাচে ফেরেন পাকিস্তান।হারিস রউফের বলে আউট হন বাটলার।ফেরার আগে ১৭বলে ২৬রান তোলেন তিনি। আর পাওয়ার প্লের প্রথম ৬ওভারে ইংল্যান্ড ৩উইকেট হারিয়ে করে ৪৯রান।

এই চাপ সামলানোর দায়িত্ব নেন বেন স্টোকস।প্রথমে হ্যারি ব্রুকের সঙ্গে গড়েন ৩৯রানের জুটি।২৩বলে ২০ রান করে শাদাব খানের বলে আউট হন ব্রুক।এরপর মনে হচ্ছিল কিছুটা চাপেই বোধ হয় পড়ে গেছে ইংল্যান্ড। কিন্তু বেন স্টোকস খেলতে থাকেন ঠাণ্ডা মাথায়।স্টোকস মাঠে থেকেই দলকে জেতান আরও একটি বিশ্বকাপ।

৪৯বলে ৫২রানে অপরাজিত থাকেন তিনি।আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই তার প্রথম হাফ সেঞ্চুরি। নিজের নামের সঙ্গে বসা বিশেষণেরই যেন স্বার্থকতা জানান দেন স্টোকস।মাঝে ১২বলে ১৯রান করেন মঈন আলি।এক ওভার হাতে রেখেই জিতে যায় ইংল্যান্ড। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নিলো ইংলিশরা।

ইংল্যান্ডের পক্ষে কারান ৪ওভারে মাত্র ১২রান খরচে ৩টি উইকেট নেন।এছাড়া আদিল রশিদ ও ক্রিস জর্ডান ২টি করে উইকেট নেন।বাকি উইকেট স্টোকসের।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.