৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে

  • Update Time বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৬৯ Time View
৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে
৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:- ঢাকা:প্রকাশিত হয়েছে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল।এতে উত্তীর্ণ হয়েছেন ১৩হাজার পরীক্ষার্থী।

বৃহস্পতিবার(১০নভেম্বর)বিশেষ সভা শেষে এ ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন(পিএসসি)।গত বছরের ডিসেম্বর মাসে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০২১সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।এই বিসিএসে ২১হাজার ৫৬জন উত্তীর্ণ হন।তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন।২০২১সালের ২৯নভেম্বর থেকে ৭ডিসেম্বর পর্যন্ত ঢাকা,চট্টগ্রাম,রাজশাহী,খুলনা,বরিশাল,সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৯সালের ২৭নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী।এতে বিভিন্ন পদে ২হাজার ১৩৫জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে।এই ক্যাডারে ৯১৫জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০জন প্রভাষক নেওয়া হবে।শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে।প্রশাসনে ৩২৩জনকে নিয়োগ দেওয়া হবে।

পুলিশে ১০০জন,বিসিএস স্বাস্থ্যে সহকারী সার্জন১১০ও সহকারী ডেন্টাল সার্জন ৩০জন নেওয়া হবে।৪১তম বিসিএসে পররাষ্ট্রে ২৫জন,আনসারে ২৩,অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক(নিরীক্ষা ও হিসাব)২৫, সহকারী কর কমিশনার(কর)৬০,সহকারী কমিশনার(শুল্ক ও আবগারি)২৩ও সহকারী নিবন্ধক হিসেবে ৮জন নেওয়া হবে।পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২জন,রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্রপ্রকৌশলী৪,সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট১, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক১,সহকারী প্রকৌশলী (সিভিল) ২০,সহকারী প্রকৌশলী(যান্ত্রিক)হিসেবে ৩জনকে নেওয়া হবে।

এ ছাড়া তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২জন,সহকারী পরিচালক (অনুষ্ঠান)১১,সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫,সহকারী বেতার প্রকৌশলী ৯,স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬,সহকারী বন সংরক্ষক ২০জন নেওয়া হবে।৪১তম বিসিএসে সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে ২জন,বিসিএস মৎস্যে ১৫, পশুসম্পদে ৭৬,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩,বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ও বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪জন নেওয়া হবে।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪জন,বিসিএস খাদ্যে সহকারী খাদ্য নিয়ন্ত্রক ৬ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন,বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী(সিভিল)৩৬ ও সহকারী প্রকৌশলী(ই/এম)হিসেবে ১৫জন কর্মকর্তাকে এই বিসিএসে নিয়োগ দেওয়া হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.