তথ্যমন্ত্রী যা বললেন গাধা জল ঘোলা করে খায় – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কৈকুড়ী ইউনিয়নে অসহায় দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন

তথ্যমন্ত্রী যা বললেন গাধা জল ঘোলা করে খায়

  • Update Time রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৮০ Time View
তথ্যমন্ত্রী যা বললেন গাধা জল ঘোলা করে খায়
তথ্যমন্ত্রী যা বললেন গাধা জল ঘোলা করে খায়
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:- বর্তমান সরকারের অধিনে নির্বাচনে না যাওয়া নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেছেন,গাধা জল ঘোলা করে খায়।২০১৮ সালেও গাধা জল ঘোলা করে খেয়েছিল,নির্বাচনের বহু আগে থেকে সরকারের অধীনে নির্বাচনে যাবে না বলে এসেছিলো বিএনপি।পরে গাধা জল ঘোলা করে খেয়েছে,নির্বাচনে গেছে।

তিনি বলেন,এবারও উনারা বলছেন নির্বাচনে যাবেন না। কিন্তু বিএনপির অনেক নেতাকে আমি জানি,চিনি,শুনি। মির্জা ফখরুল সাহেব যাই বলুন,বিএনপি নেতারা নির্বাচনে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে বসে আছেন।

রবিবার দুপুরে সচিবালয়ে আসন্ন বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-২৭উপলক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।ফোরামের সভাপতি কাওসার রহমান,সাধারণ সম্পাদক মোতাহার হোসেন ও যুগ্ম সম্পাদক মাসুদ উল হক এ সময় বক্তব্য দেন।

এ দিন সকালে জাতীয় জাদুঘরে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অগ্নিসন্ত্রাসের আর্তনাদ শীর্ষক প্রদর্শনীর কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন,আমি একটু আগে সেই প্রোগ্রাম থেকে এসছি,যেখানে বিএনপি-জামাতের অগ্নিসন্ত্রাস,নৈরাজ্যের শিকার,নিহতদের পরিবার এবং আহতদের আর্তনাদ পুরো মিলনায়তনকে কাঁদিয়েছে। বিদেশি কূটনীতিকরা সেখানে ছিলেন,তারা কেঁদেছেন, আমি নিজে কাঁদতে বাধ্য হয়েছি।সাংবাদিকরা কেঁদেছেন, প্রধানমন্ত্রী সেখানে তারও চোখের জল ধরে রাখতে পারেননি।

তিনি বলেন,প্রত্যেক বক্তা তার বক্তৃতায় বলেছেন-আমরা যেন আমাদের জীবদ্দশায় আমার স্বামী বা আমার সন্তান বা আমার পিতা হত্যার বিচার দেখে যেতে পারি।১৯৭৭ সালে বিনা বিচারে নিহতের সন্তানরা বলেছেন-আমার বাবার কবর কোথায় আমি জানি না।প্রধানমন্ত্রীর কাছে তারা দাবি করেছেন,তারা যেন তাদের বাবার কবর কোথায় সেটি জানতে পারে এবং এই হত্যাকাণ্ডের যাতে বিচার হয়।

মন্ত্রী বলেন,১৯৭৭সালে জিয়াউর রহমান হাজার সেনাসদস্যকে বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়েছিল, জামায়াতকে সাথে নিয়ে যারা অগ্নিসন্ত্রাস,নৈরাজ্য করেছিল-বিএনপি সেই দল।যারা মাঠে গিয়ে বোমা নিক্ষেপ করেছে শুধু তারা নয়,এগুলোর পেছনে অর্থায়ন আছে,হুকুমদাতা আছে,বিএনপির হুকুমদাতা আর অর্থদাতার বিচারের আওতায় আনতে হবে।এটি সময়ের দাবি এখন এবং যাদের আর্তনাদ শুনেছি তাদের দাবি।

যুদ্ধটা বন্ধ করুন,পৃথিবীকে রক্ষা করুন : কপ-২৭-এ বাংলাদেশের আহ্বান:-
এর আগে কপ-২৭সম্মেলনে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে যোগদানের জন্য ঢাকা ত্যাগের পূর্বে পরিবেশ বিষয়ক সাংবাদিকদের উদ্দেশ্যে পরিবেশবিদ ড.হাছান মাহমুদ বলেন,বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের অসহায় শিকার একটি দেশ।কারণ জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে আমাদের কোনো ভূমিকা নেই। আমাদের দেশে আজ থেকে ১২-১৩বছর আগে জনপ্রতি প্রতিবছর গ্রিন হাউজ গ্যাস নিঃসরণ ছিলো ০.২টন।সেটা একটু বেড়ে এখন ০.৬টন।আর অন্যদিকে উন্নত দেশগুলোতে জনপ্রতি প্রতিবছর গ্রিন হাউজ গ্যাস নিঃসরণ ইউরোপে ১০টনের বেশি,আমেরিকায় ১৫টন বা আরো বেশি।এবং দ্রুত উন্নয়নশীল দেশগুলোতে এখন এই মাত্রা ৪-৫টনে গিয়ে দাঁড়িয়েছে।সেই তুলনায় আমাদের ক্ষতিকর ভূমিকা নেই,কিন্তু জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব আমাদের ওপর অন্য দেশের তুলনায় অনেক বেশি পড়ছে।

আক্ষেপ করে তথ্যমন্ত্রী বলেন,পুরো পৃথিবী জলবায়ু পরিবর্তনের শিকার কিন্তু দুঃখজনক হলেও সত্য,পৃথিবীর মানুষ,পৃথিবীর রাজনৈতিক নেতৃত্ব পৃথিবীকে রক্ষা করার পরিবর্তে এখন কে ন্যাটোতে যোগ দেবে কে দেবে না সেটি নিয়েই ব্যস্ত।আমরা একে অপরের বিরুদ্ধে যুদ্ধে ব্যস্ত,একে অপরকে ধ্বংস করতে ব্যস্ত,একে অপরের বিরুদ্ধে নিষেধাজ্ঞা পাল্টা নিষেধাজ্ঞা নিয়ে ব্যস্ত।পুরো মানবজাতি যে,একটি মহাদুর্যোগের মধ্য দিয়ে অতিক্রম করছে এবং সেই প্রেক্ষিতে পুরো মানবজাতির অস্তিত্বই যে হুমকির মুখে পড়ছে,সেটি নিয়ে মাথাব্যথা খুব কম।

ড.হাছান জানান,জলবায়ু সম্মেলনে বাংলাদেশের পক্ষে এবারের মূল বক্তব্য থাকবে যে,দয়া করে যুদ্ধটা বন্ধ করুন,একে অপরকে ধ্বংস করার পরিবর্তে সবাই মিলে পৃথিবীটাকে রক্ষা করুন।দ্বিতীয়ত,আমরা যারা জলবায়ু পরিবর্তনের অসহায় শিকার,আমাদেরকে যেহেতু প্রতিশ্রুতি দেওয়া হয়েছে,প্রতিশ্রুত সাহায্য করতে হবে। আজকে থেকে শুরু হওয়া এবারের বিশ্ব জলবায়ু সম্মেলনে এই বক্তব্যগুলোই তুলে ধরবো।

আমাদের সাংবাদিকরা এক্ষেত্রে অনেক বড় ভূমিকা পালন করেছে বলে জানান তথ্যমন্ত্রী।তিনি বলেন, পরিবেশ সচেতনতাটা আমাদের দেশে অনেক দেশের তুলনায় ভালো।এটির পেছনে সাংবাদিকদের অবদান আছে।আমাদের ক্লাইমেট জার্নালিস্ট ফোরাম দীর্ঘদিন ধরে এ নিয়ে কাজ করছে,তারা এ সম্মেলনে নিয়মিত অংশগ্রহণ করে।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.