বিএনপির গণসমাবেশ নিয়ে দুশ্চিন্তা বাড়াচ্ছে স্থানীয় পর্যায়ে দলের নেতাদের বিরোধ – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

বিএনপির গণসমাবেশ নিয়ে দুশ্চিন্তা বাড়াচ্ছে স্থানীয় পর্যায়ে দলের নেতাদের বিরোধ

  • Update Time বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১০৫ Time View
বিএনপির গণসমাবেশ নিয়ে দুশ্চিন্তা বাড়াচ্ছে স্থানীয় পর্যায়ে দলের নেতাদের বিরোধ
বিএনপির গণসমাবেশ নিয়ে দুশ্চিন্তা বাড়াচ্ছে স্থানীয় পর্যায়ে দলের নেতাদের বিরোধ
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক:- রংপুরে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির ঘাঁটিতে শান্তিপূর্ণ বড় সমাবেশ করেও তৃপ্তির ঢেকুর তোলার সময় পাচ্ছে না বিএনপি।বরিশাল বিভাগীয় গণসমাবেশ নিয়ে পরিবহন ধর্মঘটের দুশ্চিন্তার সঙ্গে যুক্ত হয়েছে স্থানীয় পর্যায়ে দলের নেতাদের মধ্যে বিরোধ এবং স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন প্রভাবশালী নেতার অতীতের ভূমিকা।

আগামী ৫নভেম্বরের সমাবেশের এক দিন আগেই বরিশালে বাস চলাচল বন্ধ হচ্ছে।বন্ধ হচ্ছে তিন চাকার সব যানও।রংপুরের সমাবেশে আশপাশের এলাকার লোক আসার বড় মাধ্যম ছিল এই তিন চাকার যান। বরিশালের যোগাযোগের অন্যতম বাহন লঞ্চও বন্ধ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।ফলে বরিশাল সারা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হচ্ছে বলা যায়।

এত শঙ্কা ও দুশ্চিন্তার মধ্যে শর্ত সাপেক্ষে গতকাল সোমবার বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি।তবে উদ্যানে নির্মিত মঞ্চ ব্যবহার করতে পারবে না তারা।ওই মঞ্চের ২০০ফুট জায়গা খালি রাখতে হবে।শর্ত মেনে উত্তর-দক্ষিণমুখী মঞ্চ তৈরির কাজ শুরু করেছে দলটি।

গত শনিবার রংপুরে বড় সমাবেশ করে বেশ খুশি বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।তাঁরা মনে করছেন, সেখানে সংগঠনের ভিত অতটা শক্ত না হলেও দলের জনসমর্থন বেড়েছে।জাতীয় পার্টির কর্মী-সমর্থকরা দিন দিন বিএনপির দিকে ঝুঁকছেন।এখন জাপার দুর্গে তাঁরা নিজেদের সংগঠন শক্তিশালী করার দিকে নজর দিচ্ছেন।

তবে বরিশাল বিএনপির নেতারা মনে করেন,বরিশালে কয়েকটি কারণে রংপুরের মতো শান্তিপূর্ণ সমাবেশ না-ও হতে পারে।এর কারণ স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতার‘আগ্রাসী’মনোভাব ও তাঁদের অতীত কর্মকাণ্ড, সরকারি দলের সঙ্গে স্থানীয় প্রশাসনের সখ্য,আর নদীপ্রধান এলাকা হওয়ায় পথে বাধা পেরোনো সহজ না হওয়া।রংপুর ও খুলনায় আগে এসে আবাসিক হোটেলে ছিলেন বিএনপির কর্মীরা।কিন্তু বরিশালে এ ক্ষেত্রে সমস্যা দেখছেন বিএনপির নেতারা।তাঁরা অভিযোগ করেন,বরিশালের আবাসিক হোটেলগুলো অগ্রিম বুকিং নিচ্ছে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু কালের কণ্ঠকে বলেন,বাধা-বিপত্তি ডিঙিয়ে যেভাবে বিএনপির সমাবেশে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ হচ্ছে, তাতে সরকারের ভিত নড়ে গেছে।তা না হলে সরকার সমাবেশ বানচাল করতে এভাবে মরিয়া হয়ে উঠত না।তিনি বলেন, বরিশালে স্থানীয় আওয়ামী লীগ যেভাবে যুদ্ধ ঘোষণা করেছে,তা কাজে আসবে না।নেতাকর্মীরা বাধার বাঁধ ভেঙে সমাবেশে অংশগ্রহণ করবেনই।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.