রাষ্ট্রপতির শ্রদ্ধা বঙ্গবন্ধুর সমাধিতে

ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,রাষ্ট্রপতির শ্রদ্ধা বঙ্গবন্ধুর সমাধিতে
News
অনলাইন ডেস্ক :-


টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ।শুক্রবার বিকাল ৪টা ৪০মিনিটে সমাধি সৌধে পুষ্পমাল্য অর্পণ করে তিনি শ্রদ্ধা জানান।

পরে ১৯৭৫সালের ১৫আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ,দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।এসময় রাষ্ট্রপতির পরিবারবর্গ তার সাথে ছিলেন।

এর আগে প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়ে রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ আজ শুক্রবার সড়ক পথে দুপুরে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন।বিকাল ৪টা ৩৫মিনিটে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত হন।এসময় রাষ্ট্রপতিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।পরে তিনি চা চক্রে অংশ নেন।চা চক্র শেষে রাষ্ট্রপতি বিকাল সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে।সেখানে উপস্থিত হয়ে তিনি মধুমতি সেতু(কালনা সেতু)ও মধুমতি নদী দর্শন করবেন।

সন্ধ্যা ৬টা ১০মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশ্যে যাত্রা করবেন।সেখানে উপস্থিত হয়ে তিনি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।সন্ধ্যা ৭টা ২০মিনিটে শিবচর হতে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন।রাত সাড়ে ৮টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে উপস্থিত হওয়ার কথা রয়েছে।