নতুন র‌্যাব ডিজি খুরশীদ হোসেন ও আইজিপি আব্দুল্লাহ আল-মামুন – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন

নতুন র‌্যাব ডিজি খুরশীদ হোসেন ও আইজিপি আব্দুল্লাহ আল-মামুন

  • Update Time বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,নতুন র‌্যাব ডিজি খুরশীদ হোসেন ও আইজিপি আব্দুল্লাহ আল-মামুন
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,নতুন র‌্যাব ডিজি খুরশীদ হোসেন ও আইজিপি আব্দুল্লাহ আল-মামুন
PDF DOWNLODEPRINT
News সুত্র: অনলাইন ডেস্ক :-

বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক(আইজিপি) নিয়োগ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের(র‌্যাব) মহাপরিচালক(ডিজি)চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। একই সঙ্গে র‌্যাবের নতুন ডিজি হয়েছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেন।

বৃহস্পতিবার(২২সেপ্টেম্বর)তাদের নিয়োগ দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।এ নিয়োগ আগামী ৩০সেপ্টেম্বর থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দেশের ৩১তম আইজিপি। কিছুদিন ধরেই গুঞ্জন ছিল অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদমর্যাদার কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন পুলিশের শীর্ষ পদে নিয়োগ পাচ্ছেন।

এর আগে পুলিশ মহাপরিদর্শকের দায়িত্ব চালিয়ে আসা ড.বেনজীর আহমেদকে আগামী ১অক্টোবর থেকে অবসরোত্তর ছুটি(পিআরএল)মঞ্জুর করে জননিরাপত্তা বিভাগ।বেনজীর আহমেদের স্থালাভিষিক্ত হচ্ছেন আব্দুল্লাহ আল মামুন।

আরও পড়ুন: পরবর্তী আইজিপি হচ্ছেন র‍্যাব ডিজি আব্দুল্লাহ আল-মামুন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অষ্টম বিসিএসের কর্মকর্তা।আগামী ১১জানুয়ারি অবসরে যাওয়ার কথা তার।সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে বাহিনী ও সরকারের কাছে তার সুনাম রয়েছে।বাংলাদেশ পুলিশে অসামান্য অবদান ও অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ পুলিশ মেডেল(বিপিএম)ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল(পিপিএম)পদকে ভূষিত হয়েছেন।গত বছরের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেড-১পদে পদোন্নতি দেওয়া হয়।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ১৯৬৪সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ(সম্মান)স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জে ও ডিআইজি হিসেবে ডিআইজি(অপারেশনস্),ডিআইজি(প্রশাসন), রেঞ্জ ডিআইজি হিসেবে ময়মনসিংহ ও ঢাকা রেঞ্জের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।এরপর পদোন্নতি পেয়ে তিনি অতিরিক্ত আইজিপির(এইচআরএম)দায়িত্ব পান।

র‌্যাবের মহাপরিচালক হিসেবে যোগদানের আগে তিনি সিআইডি প্রধান হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: র‍্যাব প্রধান হচ্ছেন খুরশীদ হোসেন।

অন্যদিকে নতুন র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস(পুলিশ)ব্যাচের কর্মকর্তা।বর্তমানে তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি(ক্রাইম অ্যান্ড অপারেশনস)হিসেবে দায়িত্ব পালন করছেন।খুরশীদ হোসেন গোপালগঞ্জের কাশিয়ানীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.