পিকে হালদারসহ ছয় অভিযুক্তের ৫৬ দিনের জেল – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কৈকুড়ী ইউনিয়নে অসহায় দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন

পিকে হালদারসহ ছয় অভিযুক্তের ৫৬ দিনের জেল

  • Update Time বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,পিকে হালদারসহ ছয় অভিযুক্তের ৫৬ দিনের জেল
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,পিকে হালদারসহ ছয় অভিযুক্তের ৫৬ দিনের জেল
PDF DOWNLODEPRINT
News সুত্র: অনলাইন ডেস্ক :-


আগামী ১৭নভেম্বর ফের কলকাতার নগর দায়রা আদালতে তোলা হবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলার পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারসহ(পি কে হালদার)মোট ছয় অভিযুক্তকে। বৃহস্পতিবার এই নির্দেশ দেন সিবিআই স্পেশাল কোর্ট-৪ বিচারক বিদ্যুৎ কুমার রায়।এদিন স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ তাদের এজলাসে তোলা হয়।উভয় পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে বিচারক আগামী ১৭ নভেম্বর অভিযুক্তদের ফের আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন।

এদিন আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ইডি)-এর তরফে সাড়ে ৪ হাজার পাতার যে Relied Upon Documents(RUD)-এর কপি জমা দেওয়া হয়েছিল,সেই কপি অভিযুক্তদের হাতে তুলে দেওয়া হয় এবং অভিযুক্তরা তাতে স্বাক্ষরও করেন।সেক্ষেত্রে আগামী ১৭ নভেম্বর এই RUD এর কপি যাচাই করে অভিযুক্তরা আদালতে জানাবেন।ততদিন পর্যন্ত অভিযুক্তরা প্রত্যেকেই কারাগারে থাকবেন।তবে এই সময়কালে প্রয়োজনে কারাগারে গিয়ে তদন্তকারী কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করতে পারবেন বলেও এদিন আদালত নির্দেশ দেয়।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন,অভিযুক্ত প্রত্যেককেই আগামী ১৭নভেম্বর ফের আদালতে তোলা হবে এবং ততদিন পর্যন্ত তারা কারাগারেই থাকবেন এবং প্রয়োজনে ইডির কর্মকর্তারা কারাগারে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবেন।

এদিন আদালতে প্রবেশের সময় গণমাধ্যমের কর্মীদের কোনো প্রশ্নের উত্তর দিতে চাননি পিকে হালদার বা তার সহযোগীরা।

যদিও ইডি সূত্রে খবর,এই মামলা আর দীর্ঘায়িত করতে চায় না তারা।সেক্ষেত্রে নতুন করে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট দেওয়ারও পক্ষপাতী নয় তারা।ফলে বিচার শুরু হলে ভারতীয় আইন অনুযায়ী,দোষী সাব্যস্ত হলে এই মামলায় সাত বছরের জেল হতে পারে অভিযুক্তদের।সেক্ষেত্রে আগামী বছরের মার্চের মধ্যে বাংলাদেশে ফেরত পাঠানো হতে পারে পিকে হালদারসহ অভিযুক্তদের।ভারত-বাংলাদেশের মধ্যে বন্দি প্রত্যর্পণ চুক্তি অনুযায়ী তাদের ফেরত পাঠানো হতে পারে।আর তাই যদি হয় তবে ভারতীয় আইনে সাজাপ্রাপ্ত পিকে হালদারের বাকি সাজার মেয়াদ বাংলাদেশে ভোগ করতে হবে।

উল্লেখ্য,গত ১১জুলাই অভিযুক্তদের বিরুদ্ধে কলকাতার আদালতে চার্জশিট জমা দেয় ইডি।১০০পাতার ওই চার্জশিটে পিকে হালদারসহ ছয় অভিযুক্ত ব্যক্তির নাম রয়েছে।এক্ষেত্রে কেবল প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-২০০২মামলায় ওই ছয় অভিযুক্তের নামে চার্জ গঠন করা হয়েছে।চার্জশিটে নাম রয়েছে তাদের দুটি সংস্থার নামও।

এই মুহূর্তে অভিযুক্ত পিকে হালদারসহ ৫পুরুষ অভিযুক্ত রয়েছে প্রেসিডেন্সি কারাগারে,অন্যদিকে একমাত্র নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারে।

উল্লেখ্য,অশোকনগরসহ পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে গত ১৪মে পি কে হালদার- এর সাথেই গ্রেফতার করা হয় তার ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র,উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র,ইমাম হোসেন ওরফে ইমন হালদার এবং আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.