এইমাত্র পাওয়া সংবাদ আমদানির পর চালের দাম কমতে শুরু করেছে – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

এইমাত্র পাওয়া সংবাদ আমদানির পর চালের দাম কমতে শুরু করেছে

  • Update Time শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭১ Time View
আমদানির পর চালের দাম কমতে শুরু করেছে
আমদানির পর চালের দাম কমতে শুরু করেছে
PDF DOWNLODEPRINT
Newsঅনলাইন ডেস্ক :-


থেকে আমদানিকৃত চাল দিনাজপুরের হিলি স্থলবন্দরে খালাসের ৩ দিন পর বাজারে প্রভাব পড়েছে।শুল্ক কমানোর পর থেকে ১৫শতাংশ শুল্ক দিয়ে চাল আমদানি অব্যাহত আছে। শুল্ক কমানো এবং ওএমএসের(ওপেন মার্কেট সেল) চাল দেওয়ার কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দরের চালের বাজারে প্রকারভেদে পাইকারী ও খুচরা পর্যায়ে দাম কেজিতে ২থেকে ৪টাকা কমেছে।

গত ৩১আগস্ট দুপুরে হিলি কাস্টমসে চালের বিল অব এন্ট্রি সাবমিটের পর পরিক্ষণ শুল্কায়ন শেষে চাল খালাস কার্যক্রম শুরু হয়।
শনিবার হিলি বাজারে দেখা যায়,স্বর্ণা চাল ২টাকা কমে ৫০ টাকা,২৮জাতের চাল ২টাকা কমে ৫৬টাকা এবং মিনিকেট চাল ৪টাকা কমে ৬৬টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারে চালের ক্রেতা তাজ ইসলাম বলেন,স্বর্ণা-৫ জাতের চলের দাম আগে ছিল ৫২টাকা শনিবার তা ৪৮টাকায় কিনলাম।

বাজারের চাল বিক্রেতা বাবুল হোসেন বলেন,চাল আমদানিতে শুল্ক কম এবং ওএমএসের চাল বিক্রির ফলে হিলি বাজারে কমতে শুরু করেছে চালের দাম।প্রকারভেদে কেজিতে দুই থেকে চার টাকা কমেছে।ভারত থেকে চাল আমদানি অব্যাহত থাকলে আরো দাম কমতে পারে বলেও জানান তিনি।

হিলি স্থলবন্দর সূত্রে জানা যায়,গত ৩০আগস্ট থেকে শনিবার পর্যন্ত ১৩৭টি ভারতীয় ট্রাক থেকে প্রায় সাড়ে ৫হাজার মেট্রিক টন চাল ছাড়করণ করা হয়েছে।এ ছাড়াও প্রায় ১৩৯টি ট্রাকে আনুমানিক সাড়ে ৫হাজার মেট্রিক টন চাল খালাসের অপেক্ষায় রয়েছে। 

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান,চাল আমদানি অব্যাহত রয়েছে।পর্যাপ্ত চাল আমদানি হবে।আশা করছি,আরো দাম কমবে।

এদিকে হিলিতে চালের দাম কমলেও রাজধানীতে এর প্রভাব এখনো লক্ষ্য করা যায়নি।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.