তাজা খবর কাউনিয়ায় সার ডিলারের অর্থদন্ড

ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,তাজা খবর কাউনিয়ায় সার ডিলারের অর্থদন্ড
Newsঅনলাইন ডেস্ক :-


রংপুরের কাউনিয়ায় সরকারি নির্ধারণের চেয়ে কৃষকদের কাছে অধিক মূল্যে সার বিক্রি করার অপরাধে বিসিআইসির ডিলার মের্সাস আব্দুস সামাদ ট্রেডার্সের মালিকের ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা:তাহমিনা তারিন এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ রায় প্রদান করেন।এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি অফিসার মোছা:শাহানাজ পারভিন,কৃষি সম্প্রসারণ অফিসার কল্লোল কিশোর সরকার সহ কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোন্তাছের বিল্লাহর নেতৃত্বে পুলিশের একটি দল।
ভ্রাম্যমান আদালতের পেশকার ফারুক হাসান জানান, উপজেলার টেপামধুপুর ভায়ারহাট বাজারে বিসিআইসির এক ডিলার কৃষকের কাছে বেশি দামে সার বিক্রি করছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোছা:তাহমিনা তারিন স্যার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।এসময় বিসিআইসির ডিলার মের্সাস আব্দুস সামাদ ট্রেডার্সে অধিক মূল্যে সার বিক্রি করার অপরাধে মালিক মো:আব্দুস সামাদকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।পরে আব্দুস সামাদ জরিমানার টাকা পরিশোধ করে।
উপজেলা কৃষি অফিসার মোছা:শাহানাজ পারভিন জানান, সারের পর্যাপ্ত সরবরাহ রয়েছে।এরপর কিছু অসাধু ব্যবসায়ী অধিক মূল্যে সার বিক্রি করছে।
বিসিআইসি ডিলার মের্সাস আব্দুস সামাদ ট্রেডার্সের মালিক গত ৩০আগষ্ট সার উত্তোলন করে।উত্তোলনকৃত সার ৩১আগষ্ট অসাধু পন্থায় বিক্রি করে দেয়।মজুদ ও বিক্রি রেজিষ্ট্রার ঠিক ছিল না।
উপজেলা নির্বাহী অফিসার মোছা:তাহমিনা তারিন জানান, সার নিয়ে কোনো ডিলার বা ব্যবসায়ী কারসাজি করলে তাঁদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।