ইউরিয়া সারের কেজিতে ৬ টাকা বাড়ানো হয়েছে – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
❤️❤️ আসিতেছে পীরগাছা উপজেলার কান্দির ঐতিহ্যবাহী বারণিমেলা ❤️❤️ একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন

ইউরিয়া সারের কেজিতে ৬ টাকা বাড়ানো হয়েছে

  • Update Time মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ২৪৭ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,ইউরিয়া সারের কেজিতে ৬ টাকা বাড়ানো হয়েছে
ছবি:দৈনিক তোকদার নিউজ পোর্টাল থেকে,ইউরিয়া সারের কেজিতে ৬ টাকা বাড়ানো হয়েছে
PDF DOWNLODEPRINT
News
অনলাইন ডেস্ক :-


দেশে ইউরিয়া সারের দাম কেজিতে ৬টাকা বাড়ানো হয়েছে। এতে কৃষক পর্যায়ে ১৬টাকা থেকে বেড়ে হলো ২২টাকা আর ডিলার পর্যায়ে সর্বোচ্চ খুচরা মূল্য ২০টাকা নির্ধারণ করেছে সরকার।কাল সোমবার(১আগস্ট)কৃষি মন্ত্রণালয় থেকে এ তথ্য জানিয়ে বলেছে,পুনর্নির্ধারিত এ মূল্য আজ থেকেই কার্যকর হবে।

দাম বাড়ানোর কারণ হিসেবে মন্ত্রণালয় বলছে, ইউরিয়া সারের ব্যবহার যৌক্তিক পর্যায়ে রাখতে এবং চলমান বৈশ্বিক পরিস্থিতিতে আন্তর্জাতিক বাজারে সারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় দেশেও দাম বাড়ানো হয়েছে।কৃষি মন্ত্রণালয় থেকে জানানো হয়,আন্তর্জাতিক বাজারে প্রতিকেজি ইউরিয়া সারের বর্তমান দাম ৮১টাকা।

এর ফলে ৬ টাকা দাম বাড়ানোর পরও সরকারকে প্রতি কেজিতে ৫৯টাকা ভর্তুকি দিতে হবে।২০০৫-০৬অর্থবছরে প্রতিকেজি ইউরিয়া সারের ভর্তুকি ছিল মাত্র ১৫টাকা।

কৃষি মন্ত্রণালয় জানিয়েছে, চাহিদার বিপরীতে দেশে সব রকমের সারের পর্যাপ্ত মজুত রয়েছে।আমন মৌসুমে(জুলাই-সেপ্টেম্বর)পর্যন্ত দেশে ইউরিয়া সারের চাহিদা ৬লাখ ১৯হাজার মেট্রিক টন,বিপরীতে বর্তমানে মজুত রয়েছে ৭লাখ ২৭হাজার মেট্রিক টন,যা প্রয়োজনের চেয়ে প্রায় ১লাখ টন বেশি।

অন্যান্য সার যেমন টিএসপির আমন মৌসুমে চাহিদা ১লাখ ১৯হাজার টন,বিপরীতে মজুত ৩ লাখ ৯হাজার টন,ডিএপির চাহিদা ২লাখ ২৫হাজার টন, বিপরীতে মজুত ৬লাখ ৩৪হাজার টন এবং এমওপির চাহিদা ১লাখ ৩৭হাজার টন,বিপরীতে মজুত রয়েছে ২লাখ ১০হাজার টন।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.