৮৬ হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বন্যায়:দুর্যোগ প্রতিমন্ত্রী – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কৈকুড়ী ইউনিয়নে অসহায় দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন

৮৬ হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বন্যায়:দুর্যোগ প্রতিমন্ত্রী

  • Update Time মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১৪৩ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ পোটাল থেকে,৮৬ হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বন্যায়:দুর্যোগ প্রতিমন্ত্রী
ছবি:দৈনিক তোকদার নিউজ পোটাল থেকে,৮৬ হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বন্যায়:দুর্যোগ প্রতিমন্ত্রী
PDF DOWNLODEPRINT
News
অনলাইন ডেস্ক :-


এ বছর বন্যায় সারাদেশে আনুমানিক ৮৬হাজার ৮১১কোটি ৬৫লাখ ৫৯হাজার ৮৭২টাকার সমপরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.মো:এনামুর রহমান। 

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাম্প্রতিক বন্যা,ক্ষয়ক্ষতিবিষয়ক পর্যালোচনা ও করণীয় নির্ধারণ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।এ সময় মন্ত্রণালয়ের সচিব মো:কামরুল হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন,বন্যায় ক্ষতিগ্রস্ত ফসলের সম্পূর্ণ আনুমানিক আর্থিক মূল্য ১হাজার ২৫৮কোটি ৫৩লাখ ৯১হাজার ১১২ টাকা এবং ক্ষতিগ্রস্ত ফসলের(আংশিক)আনুমানিক আর্থিক মূল্য ৫৫হাজার ৯৫৭কোটি ২১লাখ ২০হাজার ৫০৮টাকা। ৩৬৪কোটি ৮৪লাখ ৫০হাজার ৪৩টাকা(সম্পূর্ণ)এবং ১হাজার ৩৫৫কোটি ৩লাখ ১০হাজার ৫৫৫টাকার(আংশিক)ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন,এভাবে ব্রিজ/কালভার্ট পাকা সড়ক,ইট-নির্মিত সড়ক,কাঁচা সড়ক,প্রাথমিক বিদ্যালয়,উচ্চ বিদ্যালয়, কলেজ,মাদ্রাসা,কমিউনিটি স্কুল,মসজিদ,মাদরাসা,মন্দির এবং বাঁধের সম্পূর্ণ ও আংশিক মিলিয়ে বন্যায় সারা দেশে আনুমানিক সর্বমোট ৮৬হাজার ৮১১কোটি ৬৫লাখ ৫৯হাজার ৮৭২টাকার ক্ষতি হয়েছে।

বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে ১এপ্রিল থেকে ২১ জুলাই পর্যন্ত ৭হাজার ২০টন চাল,৯কোটি ৪৪লাখ নগদ টাকা,১লাখ ৪০হাজার ১৩২প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার,শিশুখাদ্য কেনার জন্য জন্য ৪০লাখ টাকা,গো-খাদ্য কেনার জন্য ৪০লাখ,গৃহ মঞ্জুরি বাবদ ২কোটি ৬১ লাখ টাকা এবং ৮হাজার ৭০০বান্ডেল ঢেউটিন বরাদ্দ দিয়েছে সরকার :-বলেন প্রতিমন্ত্রী।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.