ইভিএমে ভোট চায় ৩০০ আসনেই বিকল্প ধারা

ছবি:দৈনিক তোকদার নিউজ পোটাল থেকে,ইভিএমে ভোট চায় ৩০০ আসনেই বিকল্প ধারা
News
অনলাইন ডেস্ক :-


আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে(ইভিএম)ভোটগ্রহণ চায় বিকল্প ধারা বাংলাদেশ।  

মঙ্গলবার নির্বাচন ভবনে নির্বাচন কমিশন(ইসি)আয়োজিত সংলাপে অংশ নিয়ে এমন প্রস্তাবনা দেয় দলটি।  

বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর(অব.)আবদুল মান্নানের নেতৃত্বে ১১সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়।লিখিত বক্তব্যে মেজর(অব.)আবদুল মান্নান বলেন, বাংলাদেশের স্বাধীনতা লাভের পেছনে জনগণের অধিকার বঞ্চিত হওয়ার করুণ ইতিহাস রয়েছে।

তার মধ্যে জনগণের ভোটাধিকার না পাওয়া অন্যতম।চুয়ান্ন সালের নির্বাচন ও বিশেষ করে ৭০এর নির্বাচনে পশ্চিম পাকিস্তানের শাসকদের নানা তালবাহানা ও নির্মমতার ফলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মানুষ দ্রুত স্বাধীনতার প্রশ্নে আপোষহীন হয়ে ওঠে।নয় মাসের রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়ে আজ বিশ্ব দরবারে উন্নয়নশীল দেশের গৌরব অর্জন করেছে।তিনি বলেন,নির্বাচন কমিশনের সঙ্গে মত-বিনিময়ে বিকল্প ধারা বাংলাদেশের লিখিত প্রস্তাব সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান প্রসঙ্গে বর্তমান সরকার এবং নির্বচন কমিশন বহু বিতর্কের মুখোমুখি হয়েছে।
তার একটা স্থায়ী সমাধান হওয়া প্রয়োজন।গণতন্ত্রের স্বাভাবিক বিকাশের জন্য সুষ্ঠু, অবাধ ও নিরেপেক্ষ নির্বাচনের কোনো বিকল্প নেই।আপনারা নতুন কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন।এজন্য আপনাদের অভিনন্দন।
দলের প্রেসিডিয়াম সদস্য মাহি.বি চৌধুরী এ সময় নির্বাচন কমিশনকে মানুষের মনে বিশ্বাস স্থাপনের পরামর্শ দেন।তিনি বলেন,মানুষ যদি বিশ্বাস করে বর্তমান ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব,তবে সকলেই নির্বাচনে আসবে।তিনি বলেন, ভোট কেন্দ্রে সেনা বাহিনীর পোশাক দেখলেই মানুষের আস্থা বেড়ে যায়।সেনা বাহিনী যদি ভোটকেন্দ্রে থাকে,পাঁচ জন করেও যদি থাকে তবে অনেক আস্থা বাড়ে। ৩০০আসনেই ইভিএমে ভোটের মাধ্যমে বড় ধরনের পরিবর্তন নির্বাচনী ব্যবস্থায় আসবে।

এতে অন্যদের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার(সিইসি)কাজী হাবিবুল আউয়াল,চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।