কৃষকের শতাধিক গাছ কেটে ও পুকুরে মাছ লুট জমি দখলের অভিযোগে আটক – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন

কৃষকের শতাধিক গাছ কেটে ও পুকুরে মাছ লুট জমি দখলের অভিযোগে আটক

  • Update Time রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৩১০ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,কৃষকের শতাধিক গাছ ও পুকুর কেটে মাছ লুট জমি দখলের অভিযোগে আটক
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,কৃষকের শতাধিক গাছ ও পুকুর কেটে মাছ লুট জমি দখলের অভিযোগে আটক
PDF DOWNLODEPRINT
News
রফিকুল ইসলাম লাভলু (রংপুর) প্রতিনিধিঃ-


রংপুরের পীরগাছায় আদালতের রায় প্রাপ্ত হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্তৃক ঢাকঢোল পিটিয়ে জমি বুঝে দেওয়ার সাড়ে তিন বছর পর শতাধিক ভাড়াটিয়া লোকজন নিয়ে আবারো এক কৃষকের জমি দখলের অভিযোগ উঠছে। গত শুক্রবার সকালে ৫ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ ও পুকুরের পাড় কেটে জমিটি দখলে নেয় উপজেলার অন্নদানগর ইউনিয়নের কোকোয়ান নবু গ্রামের শতাধিক ব্যক্তি।এ ঘটনায় ভূক্তভোগী শাহাদৎ হোসেন মামলা দায়ের করলে গতকাল শনিবার অভিযান চালিয়ে ঘটনার মুল হোতাসহ দুজনকে গ্রেফতার করেছে পীরগাছা থানা পুলিশ।থানায় দেয়া অভিযোগে জানা গেছে, ওই গ্রামের মৃত খায়রুজ্জামানের ছেলে শাহাদৎ হোসেন বিগত ১৯৯৬ সালে জেএল নং-১২৩ এর ৮৯২,৮৯৩ দাগের ৬২ শতকের মধ্যে ৫৬ শতক জমি নিয়ে আদালতে মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত থেকে রায় প্রাপ্ত হয়ে ২০১৮ সালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আদালতের লোকজনের উপস্থিতিতে ঢাকঢোক পিটিয়ে জমিটি বুঝে দেয়া হয় শাহাদৎ হোসেনকে। তখন থেকেই তিনি ওই জমিতে বাড়ি ও পুকুর খনন করে ভোগদখল করে আসছিলেন। গত ২৪ জুন সকালে হঠাৎ করেই বাড়িতে কেউ না থাকার সুযোগে শতাধিক ভাড়াটিয়া লোকজন ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় শাহাদৎ হোসেনের বাড়িতে হামলা চালায় একই গ্রামের শুমার আলীর ছেলে লুৎফর রহমান ও মিজানুর রহমান। তারা কয়েক ঘন্টা ব্যাপী হামলা চালিয়ে শাহাদৎ হোসেনের কয়েক শতাধিক গাছপালা কেটে পুকুরে ফেলে দেন এবং পুকুরের পাড় কেটে কয়েক লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। এসময় হামলাকারীদের ভয়ে শাহাদৎ হোসেনের বাড়ির লোকজন ভয়ে অন্যের বাড়িতে আশ্রয় নেন। পরে ৯৯৯ নম্বরে ফোন দেওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গেলে তারা আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে হামলাকারীরা জমির পশ্চিম পাশে ঘিরে রেখে শাহাদৎ হোসেনের বাড়ির চলাচল বন্ধ করে দেন। এ নিয়ে রাতেই মামলা দায়ের করা হলে অভিযান চালিয়ে গতকাল শনিবার দুপুরে পীরগাছা থানা পুলিশ আসামী লুৎফর রহমান ও মিজানুর রহমানকে গ্রেফতার করেন।এামলার বাদি শাহাদৎ হোসেন বলেন, অহেতুক তারা আমার সাথে বিরোধ সৃষ্টি করে আমার ৫ শতাধিক গাছ কেটে ফেলেছে। পুকুরের পাড় কেটে ধওে নিয়ে গেছে লক্ষাধিক টাকার মাছ। পুলিশ বাঁধা দিলেও তারা শোনেন নি। পরে আমি ১৫ জনের নামসহ অজ্ঞাত নামা আসামী দিয়ে মামলা করেছি।পীরগাছা থানার উপ-পরিদর্শক আব্দুল ওয়াদদু মিয়া বলেন, ঘটনার সাথে জড়িত দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে রংপুর জেল হাজতে পাঠানো হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.