বন্যা ১শত ৪০টি গ্রাম পানি বন্দী – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

বন্যা ১শত ৪০টি গ্রাম পানি বন্দী

  • Update Time শনিবার, ১৮ জুন, ২০২২
  • ২৬৮ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,বন্যা ১শত ৪০টি গ্রাম পানি বন্দী
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,বন্যা ১শত ৪০টি গ্রাম পানি বন্দী
PDF DOWNLODEPRINT
News
অনলাইন ডেস্ক :-

প্রথম দিনের ভারিবর্ষন, ব্রহ্মপুত্র নদ, হলহলি, সোনাভরি, জিঞ্জিরাম ও ভারতীয় পাহাড়ি ঢলে পানিবৃদ্ধি হয়ে কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুরে তৃতীয় দফা বন্যা দেখা দিয়েছে।

এতে ৯টি ইউনিয়নের ৩ শতটি গ্রামের মধ্য ১শত ৪০টি গ্রাম পানি বন্দী হয়েছে ।এছাড়া ১৩৯ টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান পানিবন্দি হয়েছে। ৫শত ২৯টি পুকুরের প্রায় ৫৫টি ছুুটেগেছে। উপজেলার সাথে সংযোগ কাঁচাপাকাঁ প্রায় শতাধিক রাস্তা পানিতে তলিয়ে গছে।ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় শতাধিক গ্রাম। চরম দূর্ভোগে পড়েছে ওইসব পরিবার। বন্যার পানি বেশি হওয়ায় আবাদী প্রায় ২ হাজার ৩০৬ হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে। হাজার হাজার পরিবার পানিবন্দি হলেও মাত্র ১৫’শ শুকনা খাবার বিতরণ করা হয়েছে।শক্রবার উপজেলার এলাকা ঘুরে দেখা গেছে, প্রথম দফা বন্যার রেশ কাটতে না কাটতেই গত একদিনের ভারি বর্ষণে ও ভারতীয় পাহাড়ি ঢলে রৌমারী ও রাজিবপুর উপজেলায় বন্যার পানিতে উত্তর চর সাজাই, দক্ষিণ চর সাজাই, আনন্দ বাজার, পাহুরার চর, পাখিউড়া, নতুন বাজার, সঙ্গ মাদবপুর, মোহনগঞ্জ, ব্যাপারীপাড়া, চর পাহাড়তলি, ঝাউবাড়ি, বকবান্দা লাঠিয়ালডাঙ্গা, চুলিয়ারচর, বড়াইবাড়ি, বারবান্দা, পূর্ব ইজলামারী, ভুন্দুরচর, চান্দারচর, নওদাপাড়া, ব্যাপারীপাড়া, নতুনবন্দর, বোল্লাপাড়া, চর বামনেরচর, সুতিরপার, খাটিয়ামারী, মেলাøারচর, বেহুলারচর, খেতারচর, বড়াইবাড়ি ও রতনপুরসহ প্রায় ১৪০ টি গ্রাম পানিবন্দি হয়েছে। বন্যার পানিতে বিভিন্ন অ লের কাঁচা-পাঁকা প্রায় সবকটি রাস্তা তলিয়ে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এসব এলাকার মানুষ জীবনের ঝুকি নিয়ে নৌকা বা ভেলা দিয়ে পারাপার হচ্ছে। অপর দিকে চর নতুনবন্দর স্থলবন্দরটিও বন্যার পানিতে তুলিয়ে যাওয়ায় আমাদানী ও রপ্তানী এখন পর্যন্ত বন্ধ রয়েছে। বন্যার পানি বৃদ্ধি হওয়ায় কর্মহীন হয়ে পড়েছে বহু শ্রমিক। বন্যার পানি বৃদ্ধি হওয়ায় প্রতিটি ঘরে ঘরে পানি উঠবে এবং বিপদে পড়বে ওই পরিবারগুলো। শুকনো খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে।উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চেীধুরী জানান, চলতি বন্যায় আউস ধান ৯৪২, পাট ১ হাজার ১১৫, তিল ৭৮ ও শাকসবজি ১৫৫ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে।উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, বন্যার পানি আবারো নতুন করে বৃদ্ধি হওয়ায় ইতোমধ্যে শতাধীক বিদ্যালয় মাঠে পানি উঠেছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.