কিছুটা জীবন বদলে দিতে পারে প্রতিবন্ধী দুলাল’কে একটি হুইল চেয়ার হলে – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

কিছুটা জীবন বদলে দিতে পারে প্রতিবন্ধী দুলাল’কে একটি হুইল চেয়ার হলে

  • Update Time শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২৮১ Time View
কিছুটা জীবন বদলে দিতে পারে প্রতিবন্ধী দুলাল’কে একটি হুইল চেয়ার হলে
কিছুটা জীবন বদলে দিতে পারে প্রতিবন্ধী দুলাল’কে একটি হুইল চেয়ার হলে
PDF DOWNLODEPRINT
News
বিপুল ইসলাম আকাশ,সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃ-


দুলালের যখন স্কুলের গন্ডি পেরিয়ে কলেজে পড়াশোনা করার কথা, ছেলেদের সাথে খেলাধুলা করার কথা,এবং বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডায় মেতে ওঠার কথা,কিন্তু সেই বয়সে বসে থাকতে হচ্ছে ঘরের এক কোণে কিংবা রাস্তায় পাশে।
অন্য ছেলেরা যখন খেলাধুলা করে দুলাল তখন চেয়ে চেয়ে দেখে আর বোবা কন্ঠে চিৎকার করে কাঁধে।কেননা তাকে যে চলতে হয় বাবার ঘাড়ে উঠে আবার কখনো মায়ের কোলে উঠে।এ যেনো অসহায়ত্বের বেড়া জালে আবদ্ধ দুলাল।কথাগুলি বলছি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ইউনিয়নের চরঅঞ্চলের লকিয়া পাড়া গ্রামের কৃষক মোহাম্মদ আলীর পরিবারের প্রতিবন্ধী ছেলে মোঃ দুলাল মিয়াকে (২০) নিয়ে।দুলাল জন্মর পর থেকেই বাক-প্রতিবন্ধি এবং দু-পা অচল যার ফলে কথা বলতে পারে না এবং হাটতেও পারে না।জন্মর পর থেকেই মা এবং বাবার পিঠে উঠে চলাচল করতে হয় তাকে।তাই চলাচলের জন্য বছর ৬ আগে একটি হুইল চেয়ার থাকলেও এখন আর নেই। যার কারণে দুলাল কে সারাদিন ধরে বসে থাকতে হয় রাস্তায় পাশে কিংবা ঘরের এক কোণে।দুলালের মায়ের সাথে কথা হলে তিনি বলেন,ঠিক মতো ভাত খাবার পাই না পোলারে কই থেকে হুইল চেয়ার কিনে দিমু। পোলার বাপ এক দিন কাজ না করলে সংসার চলবে না।কেউ পোলাডারে একটা( চিয়ার) কিনে দিতো তাহলে পোলাডা কষ্ট  কম হতো।হরিপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য  ওমর ফারুক বলেন, আমার ওয়ার্ডে দুলাল এর বাসা। আমি গতকাল ১৫ জুন ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। তবু দেখি ইউনিয়ন পরিষদ এর নবনির্বাচিত চেয়ারম্যান এর সাথে কথা বলে যতটুকু সহযোগিতা করা সম্ভব আমি চেষ্টা করব।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.