সোনালী আঁশে সোনার দেশ উন্নত পাট চাষে দিনব্যাপী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

সোনালী আঁশে সোনার দেশ উন্নত পাট চাষে দিনব্যাপী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • Update Time বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৩৩৪ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,সোনালী আঁশে সোনার দেশ উন্নত পাট চাষে দিনব্যাপী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত
ছবি:দৈনিক তোকদার নিউজ থেকে,সোনালী আঁশে সোনার দেশ উন্নত পাট চাষে দিনব্যাপী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত
PDF DOWNLODEPRINT
News
মোঃ রফিকুল ইসলাম লাভলু (রংপুর) প্রতিনিধিঃ-


সোনালী আঁশে সোনার দেশ, মুজিববর্ষে বাংলাদেশ এ স্লোগানে রংপুরের পীরগাছায় “উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন বিষয়ে পাট চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অধীনে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের আওতায় বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন।এসময় প্রযুক্তি নির্ভর পাট চাষ, পচন ও পাট বিষয়ে বক্তব্য দেন, রংপুর বিভাগীয় ধান, গম ও পাট বীজ উৎপাদন প্রকল্পের উপ-পরিচালক ও মনিটরিং কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম, রংপুর পাট অধিদপ্তরের সহকারি পরিচালক কৃষিবিদ সোলায়মান আলী, পীরগাছা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আশরাফুজ্জামান, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা এটিএম মাহবুব আলম বিশ্বাস, উপজেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা পরিতোষ রায়, রংপুর সদর সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ।প্রশিক্ষণে ১৫০ জন পাটচাষী অংশ গ্রহণ করেন। দিনব্যাপী প্রশিক্ষণে পাটচাষ, পাটের ব্যবহার, পাটের তৈরি বিভিন্ন পণ্য ব্যবহারে কৃষকদের উদ্বুদ্ধ এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পাট ও পাটবীজ উৎপাদন, পাট কর্তন, পচন, সংরক্ষণ ও বাজার জাত করণে বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও প্রশিক্ষকরা জানান, পাট এখন ২৮০টি দেশে রপ্তানি হচ্ছে। পাট পাতা দিয়ে চা তৈরিসহ বিভিন্ন পণ্য তৈরি হচ্ছে। পাটকে সোনালী আঁশ বলা হয়। পাটের সোনালী দিন ফিরিয়ে আনতে আমাদের পাটচাষ, পাটের তৈরি বিভিন্ন পণ্য ব্যবহার নিশ্চিত করতে হবে। পরে পাট অধিদপ্তরে পক্ষ থেকে অংশগ্রহনকারী চাষীদের পাটের তৈরি ব্যাগ প্রদান করা হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.