যাত্রী কল্যাণ সমিতি ঈদযাত্রায় দুর্ঘটনায় নিহত ৪৪৩ – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কৈকুড়ী ইউনিয়নে অসহায় দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন

যাত্রী কল্যাণ সমিতি ঈদযাত্রায় দুর্ঘটনায় নিহত ৪৪৩

  • Update Time বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৪১৬ Time View
ছবি:দৈনিক তোকদার নিউজ.কমথেকে,ঈদযাত্রায় দুর্ঘটনায় নিহত ৪৪৩।
ছবি:দৈনিক তোকদার নিউজ.কমথেকে,ঈদযাত্রায় দুর্ঘটনায় নিহত ৪৪৩।
PDF DOWNLODEPRINT

News

দৈনিক তোকদার নিউজ ডট কম,এর নিজস্ব,প্রতিবেদক :-

বিদায়ী পবিত্র ঈদুল ফিতরে যাতায়াতে দেশের সড়ক-মহাসড়কে ৩৭২টি সড়ক দুর্ঘটনায় ৪১৬জন নিহত এবং ৮৪৪ জন আহত হয়েছে।সড়ক,রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ৪০২টি দুর্ঘটনায় ৪৪৩জন নিহত এবং ৮৬৮জন আহত হয়েছে।

ঈদযাত্রা শুরুর দিন ২৬এপ্রিল থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা ১০মে পর্যন্ত বিগত ১৫দিনে এসব দুর্ঘটনা ঘটেছে।বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই প্রতিবেদন প্রকাশ করেন সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।প্রতিবেদনে বলা হয়,এবারের ঈদে করোনা মুক্তির কারনে বেশি মানুষের যাতায়াত হয়।বিগত দুই বছর করোনা সংকটের কারণে গণপরিবহন বন্ধ-চালুর ফাঁকে প্রায় ১০লাখ মোটরসাইকেল ও ২০লাখ ইজিবাইক রাস্তায় নামে। ফলে এবারের ঈদযাত্রায় ২৫লাখ মোটরসাইকেল, ৪০লাখ ইজিবাইক বহরে থাকার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থার উল্লেখযোগ্য তৎপরতার কারণে ঈদ যাত্রা খানিকটা স্বস্তিদায়ক হলেও সড়ক দুর্ঘটনা বরাবরের মতো বেড়েছে।
বিগত ২০২১সালের ঈদুল ফিতরে যাতায়াতের সঙ্গে তুলনা করলে এবারের ঈদে সড়ক দুর্ঘটনা ১৪দশমিক ৫১শতাংশ, নিহত ২২দশমিক ৩৫শতাংশ এবং আহত ২৬দশমিক ৩০ শতাংশ বেড়েছে।উল্লেখিত সময়ে রেলপথে ২৭টি দুর্ঘটনায় ২৫জন নিহত এবং ৩০৪জন আহত হয়েছে। নৌ-পথে ৩টি দুর্ঘটনায় ২জন নিহত এবং ২০জন আহত হয়েছে।প্রতিবেদনে দেখা যায়,বরাবরের মতো এবারও দুর্ঘটনার শীর্ষে রয়েছে মোটরসাইকেল।
এবারের ঈদে ১৬৪টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৪৫জন নিহত এবং ১১০জন আহত হয়েছে।যা মোট সড়ক দুর্ঘটনার ৪৪দশমিক ০৮শতাংশ,নিহতের ৩৪দশমিক ৮৫শতাংশ এবং আহতের ১৩দশমিক ০৩শতাংশবাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা বহুল প্রচারিত ও বিশ্বাসযোগ্য জাতীয় দৈনিক,আঞ্চলিক দৈনিক ও অনলাইন দৈনিক এ প্রকাশিত সংবাদ মনিটরিং করে এ প্রতিবেদন তৈরি করে।বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন,সড়ক দুর্ঘটনার এই চিত্রকে একটি প্রতীকী চিত্র বলা চলে।প্রকৃতপক্ষে দেশে বর্তমানে মোটরসাইকেল ও ইজিবাইক ক্যান্সারের মতো বেড়ে যাওয়ার কারণে পঙ্গু হাসপাতালে প্রতিদিন গড়ে ১৫০পঙ্গু রোগী ভর্তি হলেও ঈদের এই সময়ে ২০০থেকে ২৫০জন হারে প্রতিদিন রোগী ভর্তি হয়েছে।যার ৬০শতাংশ মোটরসাইকেল,২৫শতাংশ ইজিবাইক দুর্ঘটনায় শিকার হয়েছে বলে জানা গেছে।
এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক)হাসপাতালে প্রতিদিন গড়ে ২শতাধিক সড়ক দুর্ঘটনায় আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে।দেশের বিভাগীয় হাসপাতালে প্রতিদিন গড়ে ৮০থেকে ১০০সড়ক দুর্ঘটনায় আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে।সদর হাসপাতালেও আক্রান্ত রোগীর যে ধরনের ভয়াবহ চিত্র দেখা যায় প্রকৃতপক্ষে এ ধরনের চিত্র সংবাদপত্রে উঠে আসে না বলেই আমরাও এই ভয়াবহ চিত্র তুলে ধরতে পারি না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.