পীরগাছায় শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই গড়ে উঠছে। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
নিজস্ব প্রতিবেদক :
❤️❤️ আসিতেছে পীরগাছা উপজেলার কান্দির ঐতিহ্যবাহী বারণিমেলা ❤️❤️ একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন

পীরগাছায় শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই গড়ে উঠছে।

  • Update Time মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৩৪০ Time View
পীরগাছায় শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই গড়ে উঠছে।
পীরগাছায় শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই গড়ে উঠছে।
PDF DOWNLODEPRINT
মোঃরফিকুল ইসলাম লাভলু।


রংপুরের পীরগাছায় সরকারি অনুমোদন না নিয়েই যত্রতত্র ভাবে গড়ে তোলা হচ্ছে ক্বওমি,হাফিজিয়া ও এতিম খানা।এসব প্রতিষ্ঠানের নেই কোন অবকাঠামো,নেই কোন চেয়ার-টেবিল বেঞ্চ।ধর্মীয় নাম দিয়ে এক প্রকার ব্যবসা শুরু করেছে প্রতিষ্ঠান প্রধানরা।

পীরগাছায় শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই গড়ে উঠছে।

এ ধরনের প্রতিষ্ঠান গুলোতে লেখাপড়ার মান একেবারেই নিম্নমুখী।সম্প্রতি এ ধরনের একটি অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানগুলো বিষয়ে খোঁজখবর নিচ্ছেন একটি গোয়েন্দা সংস্থা।নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা জানান,সরকারি অনুমোদন ও রেজিষ্ট্রেশন বিহীন প্রতিষ্ঠানগুলো সরকারের জন্য বড় সমস্যা।তারা ইসলামী শিক্ষার নামে শিক্ষার্থী ও অভিভাবকদের পকেট খালি করছে।
পীরগাছা উপজেলার আনাছে-কানাছে এর ধরনের শতাধিক প্রতিষ্ঠান রয়েছে।যারা সবাই ইসলামী শিক্ষার নামে ইসলামী নাম দিয়ে গ্রামের গরীব-অসহায় সাধারন মানুষের সাথে প্রতারণা করছে।সম্প্রতি পীরগাছা উপজেলার কৈকুড়ী ইউনিয়নের কৈকুড়ী মধ্যপাড়া মিফতাহুল জান্নাত মহিলা মাদ্রাসা ও এতিম খানা,মিরাপাড়ার আলহাজ শাহাদত হোসেন সাজু ছাওতুল হেরা মহিলা এতিমখানা,মোংলাকুটি উজানপাড়া মাওলানা রুহুল কুদ্দুছ এর বাড়িতে বসত ঘরে চলছে মাদ্রাসার কার্যক্রম।এসব মাদ্রাসায় শিক্ষার মান একেবারেই নিম্নমূখী।প্রতিষ্ঠান প্রধানরা শুধু অর্থের লোভে খুলে বসেছেন এসব প্রতিষ্ঠান।যাতে শিক্ষার্থীদের আবাসিক ও খাবারের অবস্থা নাজুক।
উপজেলার মোংলাকুটি এলাকার বাসিন্দা আংগুর মিয়া,সাগর ও আমজাদ হোসেন বলেন,শিক্ষা প্রতিষ্ঠানের নামে সবাই ব্যবসা খুলে বসেছে।প্রতিষ্ঠানের নামে কোন জমিজমা লাগে না।বাড়ির বসত ঘরেই এখন প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।যার রেজিষ্ট্রেশন কিংবা অনুমোদন লাগে না।
এ বিষয়ে জানতে চাইলে মিফতাহুল জান্নাত মহিলা মাদ্রাসার পরিচালক মামুন,ছাওতুল হেরা মহিলা এতিমখানার পরিচালক আব্দুল আহাদ ও মাওলানা রুহুল আমিন বলেন,আমাদের কোন অনুমোদন বা রেজিষ্ট্রেশন নাই।আমরা স্থানীয় পর্যায়ে শিক্ষার্থী সংগ্রহ করেন পাঠদান করে যাচ্ছি।সময় মতো রেজিষ্ট্রেশন করা হবে।
এ ব্যাপারে উপজেলা একাডেমিক সুপারভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া বলেন,শিক্ষার নামে শিক্ষার্থীরা যেন অপশিক্ষা নিয়ে পথভ্রান্ত না হয় সেদিকে আমরা নজর রাখছি।এ ধরনের প্রতিষ্ঠানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.