নিত্যপণ্য কিনতে এক কোটি মানুষকে বিশেষ কার্ড দেওয়া হবে। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

নিত্যপণ্য কিনতে এক কোটি মানুষকে বিশেষ কার্ড দেওয়া হবে।

  • Update Time মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৩৬২ Time View
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
PDF DOWNLODEPRINT

News

নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।





প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,কম দামে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে এক কোটি মানুষকে বিশেষ কার্ড প্রদান করা হবে।মঙ্গলবার(১৫ মার্চ)সরকারি বাসভবন গণভবনে ১৪দলের নেতাদের সঙ্গে সূচনা বক্তব্যে তিনি সরকারের এ পরিকল্পনার কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন,আমরা এক কোটি মানুষকে টার্গেট করেছি, আমরা তাদের বিশেষ কার্ড দেব যাতে তারা ন্যায্য মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পারে।ইতোমধ্যে কোভিড-১৯মহামারি চলাকালীন ৩৮লাখ লোক আর্থিক সহায়তা পেয়েছে উল্লেখ করে তিনি বলেন,এদের সঙ্গে আরও অনেককে অন্তর্ভুক্ত করা হবে এবং শেষ পর্যন্ত মোট এক কোটি মানুষ এই কার্ড পাবে।ইতোমধ্যেই ৫০লাখ লোককে কার্ড দেয়া হয়েছে,যাতে তারা ১০টাকায় চাল কিনতে পারে।

ভোজ্য তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে আলোচনার প্রসঙ্গ উল্লেখ করে  প্রধানমন্ত্রী বলেন,তেলের মূল্য বৃদ্ধি নিয়ে টাস্ক ফোর্স গঠনের কথা বলেছি।মজুদ তেলের কোথাও‘হোল্ডিং’হচ্ছে কি-না  তা খতিয়ে দেখা হচ্ছে।ভোজ্য তেলের ভ্যাট কমিয়ে দেওয়া বা একটু সমন্বয় করে দেওয়ার নির্দেশ দিয়েছি।যাতে রমজান মাসে কোনো সমস্যা না হয়।কিন্তু আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি হলে তখন আর খুব বেশি করার কিছু থাকেনা।তখন একটু কমপ্রোমাইজ’করতেই হয়।

প্রধানমন্ত্রী বলেন,যুদ্ধের কারণে(রাশিয়ার ইউক্রেন আক্রমণ) পরিবহন ব্যয় অর্থাৎ কার্গো ভাড়া খুব বেড়ে গেছে।কারণ, সোয়াবিন তেল আমাদের ব্রাজিল থেকে এবং পামওয়েল মালয়েশিয়া থেকে আসে।
ভোজ্য তেলের বিষয়ে দেশ এখন শতকরা ৯০ভাগ আমদানি নির্ভরশীল উল্লেখ করে শেখ হাসিনা বলেন,ইতোমধ্যে আমাদের বিজ্ঞানীরা কয়েকটি বীজ আবিষ্কার করেছেন যার উৎপাদন ভাল হবে বলে তারা দাবি করছেন।আগামী কয়েক বছরে পিঁয়াজ আর বাইরে থেকে আনতে হবেনা,আমরাই রপ্তানি করতে পারবো।এ ব্যাপারেও বিজ্ঞানীরা কাজ করছেন।

তিনি বলেন,প্রত্যেকটা জিনিষ যেন আমরা নিজেরা উৎপাদন করে নিজেদের চাহিদা মেটাতে পারি সে রকম একটা অবস্থানে আমাদের যেতে হবে।কারো মুখাপেক্ষী হয়ে যেন থাকতে না হয় সে জন্য আমরা সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি।

সরকারের কাছে যথেষ্ট খাদ্য মজুদ আছে জানিয়ে শেখ হাসিনা বলেন,আলহামদুলিল্লাহ,এখনো ১৮লাখ টন খাদ্য মজুদ আছে আমাদের।সেখানে কোন অসুবিধা নাই।সেই সঙ্গে ফসল উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়ে তিনি এ সময় বলেন,কারো এতটুকু জমি যেন অনাবাদী না থাকে,যে যা পারেন সেটাই উৎপাদন করবেন।প্রত্যেকটা এলাকাতেই কিছু না কিছু উৎপাদন হবে।সেটাই আমার লক্ষ্য।তাতে আমাদের যে খাদ্য চাহিদা সেটা যেন পূরণ করতে পারি।


বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.