একদিনে করোনায় মৃত্যু ৮,শনাক্ত ৭৯৯জন।

করোনায় মৃত্যু ৮,শনাক্ত ৭৯৯জন।
বার্তাসম্পাদক:মোঃরফিকুল ইসলাম লাভলু,রংপুর বিভাগীয় স্টাফ রিপোর্টার।

করোনায় মৃত্যু ৮,শনাক্ত ৭৯৯জন।

করোনায় গত ২৪ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৫ জনে।গত ২৪ঘণ্টায় মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৭৯৯ জন।এর ফলে দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা হলো১৯ লাখ ৪৪হাজার ৩৭৫জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ২৪ঘণ্টায় ২৩হাজার ৮৮৩জনের নমুনা সংগ্রহ করা হয়।পরীক্ষা করা হয় ২৩হাজার ৮১৭জনের নমুনা।এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১কোটি ৩৪লাখ ২৫ হাজার ১৫৬টিতে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ।২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয়।সেদিন থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪দশমিক ৪৮ শতাংশ।

এছাড়া গত একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৭হাজার ৪৬০ জন।এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮লাখ ২২হাজার ১২৫জনে।

উল্লেখ্য,আগের দিন সোমবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছিলো।শনাক্ত হয়েছিলো ৮৯৭ জনের।

গত ২৪ ঘণ্টায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ৭৩৩জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে।এ দিন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১২ জনের।এছাড়া হাসপাতালটিতে গত ২৪ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ ভর্তি হননি।এ সময় সুস্থ হয়ে কেউ হাসপাতাল ছেড়ে যাননি।

উল্লেখ্য, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে।এমনকি দুটি বিভাগের চিকিৎসক,নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।করোনা চিকিৎসা ছাড়া অন্য সকল চিকিৎসা সেবা কার্যক্রম আগের মতই চলমান রয়েছে।


বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।