রাষ্ট্রপতি চেয়েছেন ইসি গঠনের আইন সংসদে এনেছি: বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

রাষ্ট্রপতি চেয়েছেন ইসি গঠনের আইন সংসদে এনেছি: বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

  • Update Time শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ৩৮৪ Time View
PDF DOWNLODEPRINT

News

নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।



ইসি গঠনের আইন রাষ্ট্রপতি চেয়েছেন,সংসদে এনেছি: শেখ হাসিনা।

রাষ্ট্রপতির প্রত্যাশা অনুযায়ী নির্বাচন কমিশন(ইসি)নিয়োগে আইন করা হয়েছে বলে জানিয়েছেন,প্রধানমন্ত্রী শেখহাসিনা।নির্বাচন কমিশন গঠনে পাস হওয়া বিল নিয়ে আগে থেকেই প্রস্তুতি ছিল উল্লেখ করে তিনি বলেন,রাষ্ট্রপতি চেয়েছিলেন আইনের মাধ্যমে পরবর্তী নির্বাচন কমিশন এবং প্রধান কমিশনার এবং কমিশনাররা নির্বাচিত হোক।আমরা পার্লামেন্টে নিয়ে আসলাম।এই আইন করার দাবি আওয়ামী লীগেরও ছিল বলে তিনি জানান।

বৃহস্পতিবার(২৭ জানুয়ারি)রাতে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাব এবং অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সংসদ নেতা শেখ হাসিনা বলেন,২০১৭ সালে রাষ্ট্রপতি যখন আমাদের সকলকে ডেকেছিলেন তখনই তিনি বলেছিলেন, আমাদেরও প্রস্তাব ছিল।অনেক দিন থেকে মোটামুটি প্রস্তুত করে রেখেছিলাম।

গত ১৭ জানুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের প্রসঙ্গ টেনে তিনি বলেন,রাষ্ট্রপতির সঙ্গে যখন ডায়ালগে করতে গেলাম তখন বললেন,তিনি চান এই বিলের মাধ্যমে পরবর্তী নির্বাচন কমিশন এবং প্রধান কমিশনার এবং কমিশনাররা নির্বাচিত হোক।আমরা পার্লামেন্টে নিয়ে আসলাম।কিন্তু প্রস্তুতি তো আমাদের বহু আগে থেকে ছিল।আমাদেরও দাবি ছিল সবসময়।আমরাই করবো এটা।অন্য কোনও দল করেনি।আওয়ামী লীগ আবার করলো।জনগণের ভোট সুরক্ষিত হল।নির্বাচনের আরেকটা ধাপ আমরা এগিয়ে গেলাম।গণতন্ত্রকে আরও আমরা শক্তিশালী করলাম।জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

News

আইনমন্ত্রী আনিসুল হক নির্বাচন কমিশন বিল বৃহস্পতিবার দুপুরে সংসদে পাসের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।রাষ্ট্রপতি সই করার পর গেজেট আকারে প্রকাশ হলেই প্রথমবারের মত প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগে আইন পাবে বাংলাদেশ।

সরকার প্রধান তার বক্তব্যে বলেন,এই পার্লামেন্টে সব থেকে গুরুত্বপূর্ণ বিলটা পাস করতে পেরেছি।আজ আমাদের বিরোধী দল বললেন উনারা কিছুই জানেন না।মাননীয় স্পিকার,যতগুলি সংশোধনী এনেছে এই বিলে,২২টা সংশোধনী বিরোধী দলের কাছ থেকে গ্রহণ করা হয়েছে।

News

তিনিবলেন,এখানে জাতীয় পার্টির সংশোধনী,বিএনপির সংশোধনী,জাসদের সংশোধনী আমাদের ওয়ার্কার্স পার্টির সংশোধনী সকলের সংশোধনী আমরা গ্রহণ করেছি।তাতে এই বিল আর সরকারি বিল না এটা বিরোধী দলে তৈরি করা বিল হয়ে গেছে।একটা বিলে যদি ২২টা সংশোধনী গ্রহণ করা হয় অধিকাংশ হয়ে গেল বিরোধী দলের।

বিল পাস করার জন্য স্পিকার ও সংসদ সদস্যদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।


বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট যদি আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্ব প্রতিবেদক নিউজ পোর্টাল তোকদার নিউজ.কম এর প্রকাশিত,প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.