আইপিএলে দল হারালেন সাকিব-মুস্তাফিজ।

News:নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।মঙ্গলবার,০৪ জানুয়ারী ২০২২,


আইপিএলে দল হারালেন সাকিব-মুস্তাফিজ।



আগামী বছর থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হবে ১০ দলের।দুই নতুন ফ্র্যাঞ্চাইজি আত্মপ্রকাশের কারণে পুরো আইপিএলই ঢেলে সাজানো হচ্ছে।যে কারণে মেগা নিলামের আগে পুরনো দলগুলোকে সর্বোচ্চ চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ দিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।সে তালিকায় নেই বাংলাদেশের দুই খেলোয়াড় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।গতপরশু ছিল ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন।এরপরই তার তালিকা প্রকাশ করা হয়। সেখানে দেখা যায় সাকিবকে ছেড়ে দিয়েছে তার ক্লাব কলকাতা নাইট রাইডার্স।আর মুস্তাফিজকে রাখেনি রাজস্থান রয়্যালসও। চার জন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ থাকলেও বিদেশি সর্বোচ্চ দুইজন ধরে রাখতে পারবে দলগুলো।সে সুবিধা নিয়ে কলকাতা ধরে রেখেছে সুনিল নারিন ও আন্দ্রে রাসেলকে।এছাড়া দুই দেশি খেলোয়াড় বরুন চক্রবর্তী ও ভেঙ্কাটেশ আইয়ারকে নিয়ে মোট চার জন খেলোয়াড় ধরে রাখে তারা।তবে রাজস্থান কোটার চার জন পূরণ করেনি।এক বিদেশিসহ তারা ধরে রেখেছে তিন জনকে- সাঞ্জু স্যামসন, জস বাটলার ও জাশাসবি জসওয়াল।
শুধু বাংলাদেশের দুই খেলোয়াড় নয়, অনেক বড় তারকাদেরও ছেড়ে দিয়েছে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিগুলো।রশিদ খান, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়ার মতো ক্রিকেটারদের উঠতে হবে নিলামে। ডেভিড ওয়ার্নার, বেন স্টোকস ও জফরা আর্চারও এ তালিকায় আছেন।
দলগুলোর ধরে রাখা খেলোয়াড়ের তালিকা
মুম্বাই ইন্ডিয়ান্স : রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, সূর্য্যকুমার যাদব, কাইরন পোলার্ড।
চেন্নাই সুপার কিংস : রবিচন্দ্রন অশ্চিন, এমএস ধোনি, ঋতুরাজ গায়কোয়াড়, মঈন আলি।
দিল্লি ক্যাপিটালস : ঋষভ পান্ত, অক্ষর প্যাটেল, পৃথ্বি শ, অ্যানরিক নরকিয়া।
কলকাতা নাইট রাইডার্স : আন্দ্রে রাসেল, বরুন চক্রবর্তী, ভেঙ্কাটেশ আইয়ার, সুনিল নারিন।
রাজস্থান রয়্যালস : সঞ্জু স্যামসন, জস বাটলার, জাশাভি জশওয়াল।
রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু : বিরাট কোহলি, গেøন ম্যাক্সওয়েল, মোহাম্মদ সিরাজ।
সানরাইজার্স হায়দরাবাদ : কেন উইলিয়ামসন, আব্দুল সামাদ, উমরান মালিক।
পাঞ্জাব কিংস : মায়াঙ্ক আগারওয়াল, আর্শদীপ সিং।


উপরেরলেখাটিমূলখবরেরএকটিসারাংশ যা tokdernews.com থেকে প্রদত্ত।মূলখবরেরলেখক বা tokdernews.com এই সারাংশেরসঠিকতারদায়বহন করেনা।
বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদার, নিউজ.কম,এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট,আইনে,পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।