হারাগাছে বিড়ি শ্রমিকদের সাথে মালিক পক্ষের সংঘর্ষে আহত-৭। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
আজ দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন হয়েছে স্কুল-কলেজে তাপপ্রবাহের কারণে ৭ দিনের ছুটি ঘোষণা ❤️❤️ আসিতেছে পীরগাছা উপজেলার কান্দির ঐতিহ্যবাহী বারণিমেলা ❤️❤️ একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে প্রেরণ করা হয়েছে ১৭ সদস্য আটক কিশোর গ্যাং টেনশন ও ডেভিল এক্সো’র এর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামরিক বাহিনীর সমরাস্ত্র আজ পরিদর্শন করেছেন ইঁদুরের লেজ জমা দিলে মিলবে ১০ টাকা সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের আজ ৯৫তম জন্মদিন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

হারাগাছে বিড়ি শ্রমিকদের সাথে মালিক পক্ষের সংঘর্ষে আহত-৭।

  • Update Time শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৩৮৬ Time View
PDF DOWNLODEPRINT

হারাগাছে বিড়ি শ্রমিকদের সাথে মালিক পক্ষের সংঘর্ষে আহত-৭


News:নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।

প্রকাশের সময়: শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

রংপুরের হারাগাছে বিড়ি শ্রমিকদের সাথে মালিক পক্ষের লোকজনের সংঘর্ষে ৭ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে হারাগাছে একটি বিড়ি ফ্যাক্টরির সামনে এই ঘটনা ঘটে। মজুরি বৃদ্ধির দাবিতে গত এক সপ্তাহ থেকে হারাগাছের বিড়ি শ্রমিকরা অন্দোলন ও ধর্মঘট চালিয়ে যাচ্ছিল। তবে মালিক পক্ষ বলছে মালিকদের সাথে কোন কিছু হয়নি। শ্রমিকরা কাজে যোগ দিলে এক শ্রেণির সুবিধাভোগী শ্রমিক নেতা তাদের কাজে বাধা দিলে এই ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, প্রতি হাজার বিড়ি ও প্যাকিং মজুরি ৮০ টাকা হারে বৃদ্ধির দাবিতে হারাগাছ যৌথ বিড়ি শ্রমিক ইনিয়নের ডাকে গত ২৪ নভেম্বর থেকে শ্রমিকরা ধর্মঘট পালন শুরু করেন। শ্রমিকরা কয়েকদিন থেকে হারাগাছের মায়া বাজার, হরিণটারী, দালালহাট, নতুন বাজার, পাইকার বাজার, ডারারপাড় বিভিন্ন এলাকায় মিশিল সমাবেশ করেন।
বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি বলেন, বিড়ি ও প্যাকিং শ্রমিকরা প্রতি হাজার বিড়ি ও প্যাকিং মজুরী ৪২ টাকা ৫০ পয়সা হারে পাচ্ছে। বর্তমান দ্রব্যমূল্যের বাজারে এই টাকায় শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে জীবন ধারন করা কষ্টকর হয়ে পড়েছে। তাই আমরা শ্রমিকদের মজুরী বৃদ্ধির জন্য দুই সপ্তাহ আগে বিড়ি শিল্প মালিকদের মজুরী বৃদ্ধির চিঠি দিয়েছি। হারাগাছের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছি। বিভিন্ন বিড়ি ফ্যাক্টরীতে লিফলেট বিতরণ করেছি। মালিকদের সারা না পেয়ে শ্রমিকরা ধর্মঘট পালন শুরু করে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে শ্রমিকদের সাথে মালিক পক্ষের লোকজনের ধাওয়া পাল্টা ধাওয়ায় ও ইটপাটকেট নিক্ষেপের ঘটনা ঘটলে আবুল ও মঞ্জুসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হন।
এ ব্যাপারে রংপুর জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ডিনার বলেন, মালিক পক্ষের সাথে শ্রমিকদের সংঘর্ষের কোন ঘটনা ঘটেনি। শ্রমিকরা ফ্যাক্টরিতে কাজ করছে এসেছিল। এসময় বেশ কয়েকজন নামধারি নেতা শ্রমিকদের কাজে বাঁধা দেয়। এসময় একটু উত্তেজনা দেখা দেয়। তিনি বলেন, একটি মহল ষড়যন্ত্র করে হারাগাছের বিড়ি শিল্পকে ধ্বংশের পায়তার করছে। বিড়ি মালিকরা ওই ষড়যন্ত্রের শিকার হয়ে নির্যাতিত হচ্চেন।
হারাগাছ থানার ওসি শওকত চৌধুরী জানান, মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিকরা বেশ কয়েকদিন থেকে আন্দোল করছিল। বৃহস্পতিবার এনিয়ে দুই পক্ষের মধ্যে কিছুটা উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে সাথে সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


বিডি//নিজস্ব,প্রতিবেদক,নিউজ,পোর্টাল,তোকদারনিউজ.কম এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্টযদি আপনাদেরপছন্দ হয়েথাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ও পেজেলাইক দিন।
বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদার, নিউজ.কম,এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট,আইনে,পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.