যুবসমাজকে দক্ষ করে গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ নিতে হবে: স্পিকার। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো:হাসনাত আবদুল্লাহ বলেছেন রাষ্ট্রপতিকে চুপ্পু সাহেব বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন রাষ্ট্রপতি শেখ হাসিনার পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন রাষ্ট্রপতির নিজ থেকে পদত্যাগ করা উচিত অনার্স চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হওয়া শহীদ আবু সাঈদ বঙ্গবন্ধুকে জাতির পিতা/জনক মনে করেনা এ সরকার গাইবান্ধায় সড়কে নেমে বিক্ষোভ করলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্যরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা ও জনতা হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাকে জড়ো হচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সেই শহিদ আবু সাঈদ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করলেন রংপুরের পীরগাছায় ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল এক নারীর প্রতিমা বিসর্জন চলছে
নিজস্ব প্রতিবেদক :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো:হাসনাত আবদুল্লাহ বলেছেন রাষ্ট্রপতিকে চুপ্পু সাহেব বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন রাষ্ট্রপতি শেখ হাসিনার পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন অনার্স চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হওয়া শহীদ আবু সাঈদ পীরগাছা উপজেলাধীন কান্দি ইউনিয়নে তেয়ানিরামপুর সেই ডিসি রোডের বৃদ্ধের লাশের সন্ধান পাওয়া গিয়েছে বঙ্গবন্ধুকে জাতির পিতা/জনক মনে করেনা এ সরকার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সেই শহিদ আবু সাঈদ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করলেন রংপুরের পীরগাছায় ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল এক নারীর তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ফুঁসে উঠছে রংপুরের ভুক্তভোগী,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা-জনতা পীরগাছা উপজেলা সহ রংপুর জেলার পুলিশের ৭ থানার ওসিকে বদলি আজ এখন থেকে সেনাবাহিনী সারা দেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেয়ে কি,কি আইনের প্রয়োগ করতে পারবেন জেনে নিন

যুবসমাজকে দক্ষ করে গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ নিতে হবে: স্পিকার।

  • Update Time মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৪৩১ Time View
PDF DOWNLODEPRINT

News:নিউজ ইডিটর :মোঃ লিমন তোকদার।

প্রকাশিত সময় :-মঙ্গলবার, ৩০নভেম্বর,২০২১




tokdernews


স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন জাতিসংঘের জনসংখ্যা তহবিলের প্রতিনিধি ড. ইকো নারিতা।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী যুবসমাজকে দক্ষ করে গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ নেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন। সোমবার (২৯ নভেম্বর) তিনি তার কার্যালয়ে জাতিসংঘের জনসংখ্যা তহবিলের প্রতিনিধি ড. ইকো নারিতার সঙ্গে সাক্ষাৎকালে এই মতামত ব্যক্ত করেন।

এ সময় তারা কোভিড-১৯ পরিস্থিতি, জলবায়ু পরিবর্তন, জনস্বাস্থ্য ও লিঙ্গ বৈষম্য বিষয়ে আলোচনা করেন।

tokdernews

স্পিকার বলেন, জাতীয় সংসদের বিএপিপিডি প্রকল্পের আওতায় মূলত বাল্যবিবাহ প্রতিরোধ, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার হ্রাস, যুব উন্নয়ন ও মাদক নিয়ন্ত্রণ নিয়ে কার্যক্রম পরিচালনা করা হয়। জলবায়ু পরিবর্তনের প্রভাবের ফলে ক্ষতিগ্রস্ত অঞ্চলের যুবসমাজকে নিয়ে সর্বস্তরের জনগণকে অধিকতর সচেতন করতে বিএপিপিডি কাজ করতে পারে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

News

তিনি বলেন, প্রকল্পের সাব-কমিটিগুলো সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটির সঙ্গে একযোগে কাজ করছে।’ স্থায়ী কমিটির সদস্যদের সমন্বয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন, অ্যাডভোকেসি ও সভা প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে তিনি উল্লেখ করেন।

ড. ইকো নারিতা বলেন, ইউএনএফপিএ প্রকল্পের আওতায় জাতীয় সংসদকে সার্বিক সহায়তা প্রদান করবে। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় পলিসি প্রণয়ন করে যুবকদের অধিকতর সংযুক্ত করতে হবে। এক্ষেত্রে বৃক্ষরোপণ অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে তিনি উল্লেখ করেন। এ সময় বিশ্বব্যাপী কোভিডের নতুন ভ্যারিয়েন্ট নিয়ে তার আশঙ্কার কথা ব্যক্ত করেন।

এরপর স্পিকারের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড এবং ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা ১৬ দিন ব্যাপী নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ পক্ষ অনুষ্ঠান নিয়ে আলোচনা করেন। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ পক্ষ নিয়ে আয়োজিত অনুষ্ঠানটি আগামী ১০ ডিসেম্বর জাতীয় সংসদের উত্তর প্লাজায় অনুষ্ঠিত হবে।

এ সময় সৈয়দা রুবিনা আক্তার এমপি, নাহিদ ইজাহার খান এমপি, আদিবা আনজুম মিতা এমপি এবং অপরাজিতা হক এমপিসহ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিডি//নিজস্ব,প্রতিবেদক,নিউজ,পোর্টাল,তোকদারনিউজ.কম এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্টযদি আপনাদেরপছন্দ হয়েথাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ও পেজেলাইক দিন।
বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদার, নিউজ.কম,এর,প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট,আইনে,পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।
Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.