এসএমই উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকার ঋণ ছাড়।

অনলাইনডেস্ক:-নিউজপোর্টালতোকদারনিউজ.কম,এর:নিউজইডিটরওপ্রতিষ্ঠাতা:মোঃমোশারফ হোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-


ক্ষুদ্র ও মাঝারি(এসএমই) উদ্যোক্তাদের জন্য প্রায় ১০০ কোটি টাকার ঋণ ছাড় করেছে এসএমই ফাউন্ডেশন। দেশের ১৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে। করোনা মহামারির ক্ষতি কাটিয়ে উঠতে এই সহায়তা পাচ্ছেন উদ্যোক্তারা।রবিবার(৩১ অক্টোবর)এসএমই ফাউন্ডেশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে,ইতোমধ্যে ৩১৬ জন উদ্যোক্তার জন্য ৪২ কোটি টাকা ছাড় করা হয়েছে।এছাড়া ২৩০ জন উদ্যোক্তার জন্য ৪২ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে।আরও ২৬৮ জন উদ্যোক্তার জন্য ৫৪ কোটি টাকার ঋণ অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে।ঋণে সুদের হার হবে ৪ শতাংশ।একজন উদ্যোক্তা সর্বনিম্ন ১ লাখ থেকে সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন।এর মধ্যে ২৫ লাখ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ দেওয়া হবে তাদের।

এসএমই ফাউন্ডেশন জানিয়েছে,করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে উঠতে সরকার দ্বিতীয় দফা প্রণোদনা প্যাকেজের আওতায় চলতি অর্থবছরে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ২০০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্য নির্ধারণ করেছে।সেই অনুযায়ী এই ১০০ কোটি টাকা ছাড় করা হয়েছে।

ঋণ বিতরণে সহায়তার জন্য গত মাসে(সেপ্টেম্বর)১৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে এসএমই ফাউন্ডেশন।

বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদারনিউজ.কমএর প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদারনিউজ.কমএর প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইটআইনেপূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা।