অলরাউন্ডিং পারফরম্যান্সে বিশ্বকাপকে নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান রেকর্ডের হাতছানি সাকিবের। – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
হাইকোর্টে রিট রমজানে স্কুল খোলা রাখার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে শিক্ষক-শিক্ষার্থীদের বিশেষ অনুদানের আবেদনের শেষ সময় ২৯ ফেব্রুয়ারি ইন্টারনে কোন এমবিপিএসে কত টাকাদাম নির্ধারণ করা হলো উপজেলা নির্বাহী কর্মকর্তা হলেন অপূর্ব মুজিবুল হক চুন্নু বলেছেন জাতীয় পার্টির নামে ৪-৫টা গ্রুপ আছে আরেকটা হলে সমস্যা কি ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা প্রবেশপত্র ডাউনলোড করুন বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনে মারা যাওয়া চারজনের মরদেহ বুঝে পেল পরিবার বিদ্যুৎ সাশ্রয়ে জন্য সেচ রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত চালানোর অনুরোধ মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী বিজিবি মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন আবারও শৈত্যপ্রবাহ
নিজস্ব প্রতিবেদক :
নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন ২৯৮ সংসদীয় আসনে জয়ীদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান এবার রংপুরের পীরগাছা উপজেলায় ইউএনও, উপজেলা সহকারী ভূমি কমিশনার শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৫ থেকে ৮ই জানুয়ারি পাঁচ ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকিবে রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

অলরাউন্ডিং পারফরম্যান্সে বিশ্বকাপকে নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান রেকর্ডের হাতছানি সাকিবের।

  • Update Time শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৩৫০ Time View
PDF DOWNLODEPRINT
অনলাইনডেস্ক:নিউজপোর্টালতোকদারনিউজ.কম,এরনিউজইডিটরও প্রতিষ্ঠাতা:মোঃমোশারফ হোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-


অলরাউন্ডিং পারফরম্যান্সে বিশ্বকাপকে নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান রেকর্ডের হাতছানি সাকিবের।



রেকর্ডের হাতছানি সাকিবের।


২০০৭সাল থেকে ২০১৬পর্যন্ত টানা ৬টি টি-২০বিশ্বকাপে খেলেছেন সাকিব।২৫ম্যাচে তার রান ৫৬৭।সর্বোচ্চ ৮৪এবং হাফসেঞ্চুরি ৩টি। তবে উইকেট সংখ্যা ৩০টি।ওভার প্রতি রান দিয়েছেন ৬.৬৪। প্রতিটি উইকেট নিতে রান দিয়েছেন ১৭.৬।এখন পর্যন্ত টি-২০ বিশ্বকাপে ৩৮ম্যাচে ৩৯উইকেট নিয়ে সবার ওপরে পাকিস্তানের শহীদ আফ্রিদি।

২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারেনি বাংলাদেশ।কিন্তু অলরাউন্ডিং পারফরম্যান্সে বিশ্বকাপকে নিজের করে নিয়েছিলেন সাকিব আল হাসান।ব্যাটিংয়ে ৮ম্যাচে ২ সেঞ্চুরি ও ৫হাফসেঞ্চুরিতে ৬০৬রান এবং ১১উইকেট নিয়েছিলেন আসরে।বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড়`ব্রান্ড অ্যাম্বাসেডর’ সাকিব আসন্ন টি-২০বিশ্বকাপটিও নিজের করে নিতে পারেন,রাঙাতে পারেন ব্যাট-বল হাতে।

টি-২০বিশ্বকাপ বাঁ হাতি স্পিন অলরাউন্ডারকে নতুন রেকর্ডের হাতছানি দিচ্ছে।৩৫বছর বয়সী স্পিনার আর মাত্র ১০উইকেট পেলেই টি-২০বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন।টপকে যাবেন শহীদ আফ্রিদি,ল্যাসিথ মালিঙ্গা,সাঈদ আজমল,অজন্থা মেন্ডিস,উমর গুল,ডেল স্টেইনদের।শুধু বিশ্বকাপ নয়টি-২০ ক্রিকেটে শ্রীলঙ্কার মালিঙ্গাকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারির হাতছানিও দিচ্ছে বাংলাদেশের সেরা ক্রিকেটারকে।
রেকর্ডগুলোর মালিক হতে ১৭অক্টোবর ওমানে শুরু টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বেই বাজিমাত করতে হবে বাঁ হাতি স্পিনারকে।১৭অক্টোবর সূচনা দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।১৯অক্টোবর স্বাগতিক ওমান ও ২১অক্টোবর পাপুয়া নিউগিনি।তিন ম্যাচে মাত্র ২ উইকেট পেলেই তিনি পেছনে ফেলবেন মালিঙ্গাকে।
কিছুদিন আগে ক্রিকেটকে বিদায় জানান লঙ্কান কিংবদন্তির পেসার।এর ফলে টি-২০ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারি হতে মাত্র ২উইকেট চাই সাকিবের।৮৪ম্যাচে মালিঙ্গার উইকেট ১০৭ এবং সাকিবের উইকেট ৮৮ম্যাচে ১০৬টি।
সাকিব বর্তমানে আইপিএল খেলতে দুবাইয়ে।আজ আইপিএল ফাইনাল।সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ মহেন্দ্র সিং ধোনীর চেন্নাই সুপার কিংস।ফাইনাল খেলেই ওমানে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব।কলকাতার হয়ে গত তিন ম্যাচে খেললেও পারফরম্যান্স ছন্দ পায়নি।তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিশ্বাস করেন এবার টি-২০বিশ্বকাপ বাংলাদেশের পাশাপাশি সাকিবের হতে পারে,সাকিব ছন্দে নেই এটা আমি বিশ্বাস করি না।সাকিব সবসময় তার সেরাটা দিয়ে আসছেন।এবারও নিজেকে প্রমাণ করবেন।
২০০৭সাল থেকে ২০১৬পর্যন্ত টানা ৬টি টি-২০বিশ্বকাপে খেলেছেন সাকিব।২৫ম্যাচে তার রান ৫৬৭।সর্বোচ্চ ৮৪এবং হাফসেঞ্চুরি তিনটি।তবে উইকেট সংখ্যা ৩০টি।ওভার প্রতি রান দিয়েছেন ৬.৬৪। প্রতিটি উইকেট নিতে রান দিয়েছেন ১৭.৬। এখন পর্যন্ত টি-২০বিশ্বকাপে ৩৮ম্যাচে ৩৯উইকেট নিয়ে সবার ওপরে পাকিস্তানের শহীদ আফ্রিদি।দুইয়ে মালিঙ্গার উইকেট ৩১ম্যাচে ৩৮তিনে পাকিস্তানের সাঈদ আজমলের উইকেট ২৩ম্যাচে ৩৬ চারে শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিসের ২১ম্যাচে ৩৫পাকিস্তানের উমর গুল ২৪ম্যাচে ৩৫উইকেট নিয়ে ছয়ে এবং সাতে থাকা দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনের উইকেট ২৩ম্যাচে ৩০টি।রেকর্ড বইয়ে নাম লেখাতে সাকিবকে ২০১৯সালের বিশ্বকাপ ক্রিকেটের মতো ছন্দোময় ক্রিকেট খেলতে হবে।তাহলেই তার পাশাপাশি বাংলাদেশ লাভবান হবে।

বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদারনিউজ.কমএর প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্টও পোস্ট আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে এই লিংকটি আপনার গুরুপে শেয়ার করুন ওপেজে লাইক দিন।
বিডি//নিজস্বপ্রতিবেদকনিউজপোর্টালতোকদারনিউজ.কমএর প্রকাশিত,প্রচারিত,কোনো,সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইটআইনেপূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা।



দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.