দু’হাজার এক সালের ১১ই সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটেছিল এক ভয়াবহ হামলা আগাম হুঁশিয়ারি দিয়েছিলেন অনেকেই, কিন্তু কেন তা উপেক্ষিত হয়েছিল? – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

দু’হাজার এক সালের ১১ই সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটেছিল এক ভয়াবহ হামলা আগাম হুঁশিয়ারি দিয়েছিলেন অনেকেই, কিন্তু কেন তা উপেক্ষিত হয়েছিল?

  • Update Time রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩৪ Time View
PDF DOWNLODEPRINT

অনলাইনডেস্ক:নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম

দু’হাজার এক সালের ১১ই সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটেছিল এক ভয়াবহ হামলা আগাম হুঁশিয়ারি দিয়েছিলেন অনেকেই,কিন্তু কেন তা উপেক্ষিত হয়েছিল?২০০১ সালের ১১ই সেপ্টেমবরের হামলা স্তম্ভিত করে দিয়েছিল বিশ্বকে দু’হাজার এক সালের ১১ই সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটেছিল এক ভয়াবহ সন্ত্রাসী হামলা।
সেদিন আল-কায়েদার সন্ত্রাসীরা চারটি বিমান ছিনতাই করে।দুটি বিমান দিয়ে আঘাত করা হয় নিউইয়র্কের বিশ্ববাণিজ্য কেন্দ্রের টুইন টাওয়ারে,একটি আঘাত করে ওয়াশিংটনের পেন্টাগনে,আরেকটি বিধ্বস্ত হয় একটি মাঠে।
মার্কিন যুক্তরাষ্ট্রে সংঘটিত সবচেয়ে বড় এই সন্ত্রাসী হামলায় নিহত হয় প্রায় ৩ হাজার লোক।
ভয়াবহ এই হামলা স্তম্ভিত করে দিয়েছিল গোটা বিশ্বকে।ঘটনাটি ছিল যেন অকল্পনীয়,এবং কী করে সবার চোখ ফাঁকি দিয়ে এমন একটা আক্রমণ ঘটে যেতে পারলো-কেউই যেন তা ভাবতে পারছিলেন না।
কিন্তু বাস্তবতা হলো,কেউ কেউ এ হামলার কথা আগেই আঁচ করতে পেরেছিলেন।
অনেক আগেই সতর্ক করা হয়েছিল:বড় মাপের আক্রমণ’হতে যাচ্ছে?তার অনেক আগে থেকেই পুরো বছর জুড়ে মার্কিন কর্তৃপক্ষকে বার বার সতর্ক করে দেয়া হচ্ছিল যে আমেরিকায় যে কোন মুহূর্তে একটা সন্ত্রাসী হামলা হতে পারে।
সিআইএ,এফবিআই,মার্কিন কংগ্রেস কমিশন-সবাই এ নিয়ে দুশ্চিন্তায় ছিল।এমনকি এমন সতর্কবাণীও দেয়া হয়েছিল যে উড়ন্ত বিমান দিয়ে উঁচু ভবনে আঘাত করা হতে পারে।
কংগ্রেসের কমিশন বার বার সরকারকে বোঝানোর চেষ্টা করছিল যেন তারা এ ব্যাপারে পদক্ষেপ নেয়।ওই কমিশনের তখনকার প্রধান ছিলেন সিনেটর গ্যারি হার্ট।
বিবিসির লুইস হিদালগোকে সেই কাহিনি বলেছেন মি.হার্ট।
২০০১ সালের গ্রীষ্মকাল জুড়েই আসছিল সেই সব সতর্কবাণী।একটি বড় আকারের সন্ত্রাসী হামলা হতে পারে,এবং সে আক্রমণ ঘটতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতেই।
আমার মনে হয় না আমি বা অন্য কেউ এটা চিহ্নিত করতে পেরেছিলাম যে কোন দিক থেকে আক্রমণটা আসতে পারে,
কিন্তু আমরা পুরোপুরি নিশ্চিত ছিলাম যে আমাদের ওপর কোন একটা হামলা হতে যাচ্ছে এবং তা বেশ শিগগীরই হতে যাচ্ছে।

বিডি//নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম,এরপ্রকাশিত/প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট-আইনে,পূর্বানুমতিছাড়া ব্যবহারকরা যাবেনা।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.