করোনা শনাক্ত ও মৃত্যু একদিনের ব্যবধানে বেড়েছে। অনলাইনডেস্ক:নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম:এরপ্রতিষ্ঠাতা:মোঃমোশারফহোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৭৯৪ জনে।
বৃহস্পতিবার(৯ সেপ্টেম্বর)স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন)অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সেখানে বলা হয়,গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪৯৫ জনের নমুনা পরীক্ষা করা হলে ২হাজার ৫৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়।শনাক্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ।এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জনে।

এর আগেরদিন বুধবারদেশে করোনায় ৫২ জনের মৃত্যু হয়েছিল এবং ২ হাজার ৪৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।সেই তুলনায় আজ করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে। তবে করোনা শনাক্তের হার কমেছে।বুধবার করোনা শনাক্তের হার ৯ দশমিক ০৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৬৮ হাজার ২১১ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৫৮ জনের মধ্যে ১০০ বছরের বেশি বয়সী একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন রয়েছে।

২৪ ঘণ্টায় ৫৮ জনের সবাই হাসপাতালে মারা গেছেন।একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী,ঢাকা বিভাগে সর্বোচ্চ ২২জন,চট্টগ্রাম বিভাগে ১৯ জন,রাজশাহী বিভাগে তিনজন,খুলনা বিভাগে পাঁচজন,সিলেট বিভাগে আটজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

বিডি//নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম,এরপ্রকাশিত/প্রচারিত,কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট,কপিরাইট-আইনে,পূর্বানুমতিছাড়া ব্যবহারকরা যাবেনা।