চাকরিজীবী ছেলে বা মেয়ে কোনো চাকরিজীবীকে বিয়ে করতে না পারে সে জন্য আইন করতে জাতীয় সংসদে প্রস্তাব রেখেছেন স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।অনলাইন ডেস্ক নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রতিষ্ঠাতা:মোঃ মোশারফ হোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ- – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
পীরগাছা উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে কে কে জয়লাভ করলেন এবার কে হতে যাচ্ছে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান

চাকরিজীবী ছেলে বা মেয়ে কোনো চাকরিজীবীকে বিয়ে করতে না পারে সে জন্য আইন করতে জাতীয় সংসদে প্রস্তাব রেখেছেন স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।অনলাইন ডেস্ক নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রতিষ্ঠাতা:মোঃ মোশারফ হোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-

  • Update Time রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭০ Time View
PDF DOWNLODEPRINT

চাকরিজীবী ছেলে-মেয়ের মধ্যে বিয়ে বন্ধের দাবি সংসদে চাকরিজীবী ছেলে বা মেয়ে কোনো চাকরিজীবীকে বিয়ে করতে না পারে সে জন্য আইন করতে জাতীয় সংসদে প্রস্তাব রেখেছেন স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।
বেকারত্ব কমানো ও গৃহকর্মীদের দ্বারা শিশু নির্যাতন বন্ধের উপায় হিসেবে তিনি এমন প্রস্তাব দিয়েছেন।
তবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন,এ ধরনের আইন সংবিধান বিরোধী।বাক স্বাধীনতার সুযোগ নিয়ে যা কিছু তাই বলা যেতে পারে।কিন্তু জনপ্রতিনিধি হিসেবে আমি যা খুশি তাই গ্রহণ করতে পারব না।
শনিবার(৪ সেপ্টম্বর)জাতীয় সংসদে জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ বিল-২০২১-এর সংশোধনী প্রস্তাবেরওপর আলোচনার সময় এই প্রস্তাব করেন বাবলু।
এমপি বাবলু বলেন,করোনার কারণে চার কোটি জনগোষ্ঠী বেকার হয়েছে।আমাদের দেশে প্রচলিত সামাজিক রেওয়াজ রয়েছে,চাকরিজীবী কোনো পুরুষ চাকরিজীবী নারীকে বিয়ে করতে চান।
আবার চাকরিজীবী নারীও একজন চাকরিজীবী পুরুষকে বিয়ে করতে চান।এতে কিন্তু বেকার সমস্যার সমাধান হয় না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন:-


এখানে আইনমন্ত্রী আছেন,তাঁকে নিবেদন করব এমন একটি আইন উনি সুবিধাজনকভাবে করবেন,যেন কোনো চাকরিজীবী নারী চাকরিজীবী পুরুষকে বিয়ে করতে পারবেন
না এবং চাকরিজীবী পুরুষ চাকরিজীবী নারীকে বিয়ে করতে পারবেন না।তাহলে আমাদের বেকার সমস্যাটা অনেক পরিমাণে লাঘব হবে।এই প্রস্তাবটি আমলে নিয়ে ৪ কোটি বেকারের কিছুটা হলেও লাঘব হবে।
প্রস্তাবের পেছনে যুক্তি তুলে ধরে স্বতন্ত্র এই সংসদ সদস্য বলেন,আমার প্রস্তাবের পেছনে আরও একটি কারণ আছে।যখন চাকরিজীবী দম্পতিঅফিসে যান তাঁদের শিশু সন্তানেরা গৃহকর্মীদের দ্বারা দারুণভাবে নির্যাতিত হয়।
এদিকে বাবলুর প্রস্তাবের জবাব দিতে গিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন,সংসদ সদস্য বললেন স্বামী চাকরি করলে চাকরিজীবী মেয়ের সঙ্গে তাঁকে বিয়ে দেওয়া যাবে না।
এ রকম প্রস্তাব নিয়ে আমি এখান থেকে দুই কদমও হাঁটতে পারব না।এটা অসাংবিধানিক প্রস্তাব।
কীভাবে এই প্রস্তাব এখানে এলো বুঝতে পারলাম না।আমাদের বাক্‌স্বাধীনতা রয়েছে।
উনি যা খুশি তাই বলতে পারেন।
নিশ্চয় উনি যা খুশি তাই-এর মধ্যে আছেন।কিন্তু আমি যা খুশি তাই গ্রহণ করতে পারব না।কারণ আমি জনগণের প্রতিনিধি।

বিডি//নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ও পীরগাছা উপজেলা চেয়ারম্যান,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.