শুরুতে স্কুল-কলেজে সপ্তাহে একদিন ক্লাস হবে: শিক্ষা উপমন্ত্রী:মোঃ মহিবুল হাসান চৌধুরী নওফেল।অনলাইন ডেস্ক নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কমএর প্রতিষ্ঠাতা,মোঃ মোশারফ হোসেন তোকদার লিমন,রংপুর বিভাগঃ-

স্কুল-কলেজ খোলার পর প্রাথমিকভাবে সপ্তাহে একদিন ক্লাস নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
তিনি বলেন,শিক্ষামন্ত্রী যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন,সে অনুযায়ী ক্লাস শুরু করতে পারবো বলে আশা করছি।প্রাথমিকভাবে সপ্তাহে একদিন করে ক্লাস নেওয়ার চিন্তা করা হচ্ছে।তবে তা পরিবর্তন হতে পারে, হয়তো বা আরও বেশিদিন ক্লাস নিতে পারব।
শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমারর্জেন্সি কেয়ার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
শিক্ষা উপমন্ত্রী বলেন,এইচএসসি এবং এসএসসি পরীক্ষা সশরীরে নেওয়ার চেষ্টা অব্যাহত থাকবে।এটাই আপাতত লক্ষ্য।অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে।আগামীতে নতুন সিলেবাসের রূপরেখা দাঁড় করিয়েছি।
প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করে নতুন সিলেবাসটা বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।
নওফেল বলেন,স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর মানসিক চাপের সৃষ্টি হয়েছে।শিক্ষাখাতে বেশ ক্ষতি হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনলাইনে,অফলাইনে ও টেলিভিশনেশিক্ষা কার্যক্রম চালু রাখারচেষ্টা করেছি।প্রাথমিক,নিম্ন মাধ্যমিক,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিকও উচ্চ শিক্ষাসহ সব পর্যায়ে শিক্ষা কার্যক্রম চালু রাখার চেষ্টা করা হয়েছে।কিন্তু এটা যথেষ্ট নয়।
তিনি আরও বলেন,এই মুহূর্তে প্রাথমিকভাবে আমাদের চিন্তা হচ্ছে,করোনার সংক্রমণ হার নিয়ন্ত্রণে রাখা।সংক্রমণ হার এখন নিয়ন্ত্রণের মধ্যে আছে।স্বাস্থ্যখাতের ওপর তেমন চাপ পড়ছে না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন:-

বিডি//নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।