জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন পীরগাছা উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ হাকিবুর রহমান সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনলাইন ডেস্ক মোঃ রফিকুল ইসলাম লাভলু বিভাগীয় স্টাফ রিপোর্টার রংপুর বিভাগ।

বেশী বেশী মাছ চাষ করি বেকারত্ব দুর করি,এই স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (২৮ আগস্ট) সকালে মৎস্য দপ্তরের সম্মেলন কক্ষে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ হাকিবুর রহমান সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, পীরগাছা উপজেলা ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সাতদিন ব্যাপী এই মৎস্য সপ্তাহ পালিত হবে।
এই সাতদিনে স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী,ব্যাক্তি,উদ্যোক্তা প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান,উপজেলায় গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তি,মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন,প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্য জীবিদের সাথে স্বাস্থ্য বিধি অনুসরন পুর্বক মতবিনিময়,উপজেলার গুরুত্বপুর্ন এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান এবং পুকুরের মাটি ও পানি পরীক্ষা,সুফল ভোগীদের প্রশিক্ষন,বিভিন্ন উপকরন বিতরন,বৈধ জাল,এআইজি,বিকল্প কর্মসংস্থানের উপকরন,মৎস্য খাদ্য,চুন,সার,খৈল ইত্যাদি,এবং ৭ম দিনে সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তা গনের মতবিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষনা হবে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পীরগাছা প্রেসক্লাবের সম্মানিত আহ্বায়ক মোঃ শাহ্ কামাল ফারুক (লাবু) ও সাবেক সভাপতি এসএম খোরশেদ আলম এবং আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব তাজরুল ইসলাম কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিডি// নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।