আমার বন্ধু আমার আঙিনায়’শিরোনামে ভূয়সী প্রশংসায় মো. তাকদীরুল গনী – অনলাইন তোকদার নিউজ পোর্টাল
  1. limontokder@gmail.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
নিজস্ব প্রতিবেদক :
একটি প্রবাদবাক্য আছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে আজ ১লা বৈশাখে ঐতিহ্যবাহী কান্দিরহাটের ইজারাদার নতুন দায়িত্ব পালন শুরু করেন পীরগাছা উপজেলার ব্যাটারী‌ চালিত‌ অটো‌ মালিক ও শ্রমিক দের সমাবেশ অনুষ্ঠিত হয় নতুন সরকারের, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রী যারা হলেন এক নজরে দেখে নিন কে কোন আসনে জিতলেন একটু ভুলের জন্য কমপক্ষে ৩৫% ভোট কম পোল হল পরুন প্রধানমন্ত্রী বলেছেন যে ১৫ বছর আগের আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান রংপুরে (বিআরটিএ) সেবাকে জনবান্ধব করতে অনলাইন ভিত্তিক পোর্টাল সেবা অ্যাপস চালু করা হয়েছে রংপুরের পীরগাছায় এক হাজার অসহায় ও গরীব পরিবারদের মাঝে কম্বল বিতরণ করেন রংপুর ও গাইবান্ধায় আলোচিত যুবলীগ নেতা জাহিদুল হত্যা মামলার র‌্যাবের অভিযানে ৩ আসামি গ্রেফতার

আমার বন্ধু আমার আঙিনায়’শিরোনামে ভূয়সী প্রশংসায় মো. তাকদীরুল গনী

  • Update Time শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ২৮৪ Time View
PDF DOWNLODEPRINT

অনলাইন ডেস্ক মোঃ রফিকুল ইসলাম লাভলু বিভাগীয় স্টাফ রিপোর্টার রংপুর বিভাগ।



সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আমার বন্ধু আমার আঙিনায়’ শিরোনামে ভূয়সী প্রশংসায় মো. তাকদীরুল গনী। কর্মময় জীবনের চিত্র তুলে ধরলেন বন্ধুবর লেখক ও সংগঠক সুব্রত কুমার দে। থমাস কার্লাইল (স্কটিশ দার্শনিক ও গণিতবিদ) বলেন, ” সব ধরনের অনিশ্চয়তা, হতাশা আর বাধা সত্ত্বেও নিজের সবটুকু দিয়ে সফল হওয়ার চেষ্টাই শক্তিমান মানুষকে দুর্বলদের থেকে আলাদা করে।” তাকদীর শব্দের অর্থ হল ভাগ্য এবং গনি শব্দের অর্থ ধনী। দার্শনিকের ভাব এবং নামকরনের যথার্থতা নিয়ে একজন আলোকিত মানুষ মো. তাকদীরুল গনী। শিক্ষক মানে শিক্ষার অজ্ঞতার আধার দূর করার মঙ্গল প্রদীপ যার হাতে, ক্ষমতায়নের যে নীতি ও আদর্শ সমাজে লুপ্ত হয়ে যায় তা জাগরণ ঘটান এবং কর্মের গুণে মর্যাদার যে আসন সেখানে আসীন হন। নিবেদিত প্রাণ এই শিক্ষক, সংস্কৃতিজন, প্রশিক্ষক, আবৃত্তিকার ও সামাজিক নানা কর্মযজ্ঞের একজন তরুণ প্রতিভা জন্মগ্রহণ করেন যশোরের মনিরামপুর উপজেলার চালকিডাঙ্গা গ্রামে। শিক্ষক বাবার আদর্শে উজ্জীবিত হয়ে ২০০৩ সাল থেকে ছাত্রজীবন থেকে মনেপ্রাণে শিক্ষক হিসেবে নিজেকে প্রস্তুত করেছেন। একে একে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান চাকরি শেষে বর্তমানে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান খুলনা পাবলিক কলেজের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষকতার গন্ডি ছাপিয়ে সমাজ সংস্কারে তিনি একজন আদর্শ হয়ে উঠেছেন নিজ এলাকায়। গ্রামের সকল শ্রেণীর যুব এবং পেশাজীবীদের নিয়ে `আলোকিত প্রজন্ম সংঘ” ও খুলনা-যশোরের বিখ্যাত লোককবি “:কবি যোবেদ আলী স্মৃতি ফাউন্ডেশন” নামে শিক্ষা ও সংস্কৃতি বিস্তারে সংগঠন গড়ে তুলে প্রতি ঈদের পরদিন খেলা-ধুলা, কৃতি সংবর্ধনা, বৃক্ষরোপনসহ সামাজিক উন্নয়নমূলক কজে সম্পৃক্ত রয়েছেন। এছাড়াও ছাত্র জীবন থেকে যশোরের প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন ‘বিবর্তন যশোর’ এর নিবেদিত কর্মী হিসেবে পথচলা শুরু করেন এবং এখন চলছে সাংগঠনিক যাত্রা। তিনি বাংলাদেশ বেতার খুলনা তালিকাভুক্ত আবৃত্তিশিল্পী। মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ অনুষ্ঠান হৃদয়ে মুক্তিযুদ্ধ ও চেতনায় মুক্তিযুদ্ধ অনুষ্ঠানের গবেষণা গ্রন্থনা এবং উপস্থাপনা করছেন। এছাড়া প্রাতিষ্ঠানিক প্রশাসনিক এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সফলভাবে অনুষ্ঠান উপস্থাপনা করে চলেছেন ছাত্র জীবন থেকে। বাংলাদেশের জাতীয় বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট’ ফেডারেশন বাংলাদেশ এর কো- চেয়ারম্যান , এবং খুলনা অঞ্চলের মডারেটর হিসেবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বিতর্ক চর্চার সংগঠন তৈরি কাজ করে চলেছেন প্রতিনিয়ত। বিশ্বভরা প্রাণ আন্তর্জাতিক শিল্পী-মন্ত্রী সংগঠন এর বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর এই কর্মময় জীবনে অগণিত মানুষের ভালোবাসা ও সম্মানে ভূষিত হয়েছেন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলির চিরায়িত বাণী – “অন্তর মম বিকশিত করো অন্তরতর হে। নির্মল করো, উজ্জ্বল করো, সুন্দর করো হে।” আমার আঙিনায় আমার বন্ধু পর্বে মো. তাকদীরুল গনী’র হৃদয়ে এমনই ধ্বনিত হচ্ছে তাঁর কর্মময় আলোক ছটায়। সকলের শুভাশীষে সিক্ত হোক এই গুণী প্রতিভার।

বিডি// নিজস্ব প্রতিবেদক দৈনিক তোকদার নিউজ.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচিত্র,রেখাচিত্র,ভিডিওচিত্র,অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দয়া করে এই পোস্টটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন,সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

এই বিভাগের আরও খবর


প্রকাশক:- মোঃ মোশারফ হোসেন তোকদার।

★উপদেষ্টা:- বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ টিপু মুন্সি,এমপি মহোদয়।

★সম্পাদক:- মোঃ আব্দুল্লা আল্ মাহমুদ মিলন,সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা,রংপুর বিভাগ।

★ব্যবস্থাপনা পরিচালক:- মোঃ এম,খোরশেদ আলম,সভাপতি প্রেসক্লাব পীরগাছা,রংপুর বিভাগ।

© All rights Reserved © 2020 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত এই ওয়েবসাইটি Tokdernews.com বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল।

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BD Web Developer Ltd.